ক্রীড়াঙ্গনের সার্চ কমিটি পুনর্গঠন

বিবিধ, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-01 18:54:06

দেশের ক্রীড়াঙ্গন সংস্কারের জন্য মাসখানেক আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গঠন করেছিল সার্চ কমিটি। এক মাস পরই সেই কমিটি পুনর্গঠন করা হয়েছে। মহিউদ্দিন বুলবুলকে অব্যাহতি দেওয়ার পর তার শূন্যস্থানে কমিটির সদস্য করা হলো বিকেএসপির মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. মুনীরুল ইসলামকে।

২৯ আগস্ট পাঁচ সদস্যের সার্চ কমিটি গঠন করে ক্রীড়া মন্ত্রণালয়। শুরুর কমিটির অন্যতম সদস্য মহিউদ্দিন বুলবুলের কর্মকাণ্ড সরকার বিব্রত হলে শোকজ করে। এরপর শোকজের উত্তর সন্তোষজনক না হওয়ায় তাকে অব্যাহতি দিয়েছে মন্ত্রণালয়। এবার তার জায়গায় বিকেএসপি পরিচালককে কমিটির সদস্য মনোনীত করা হয়।

ক্রীড়াঙ্গন সংস্কারের সার্চ কমিটির আহ্বায়ক সাবেক জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন জোবায়েদুর রহমান রানা। কমিটির অন্য সদস্যরা হলেন– সাবেক হকি খেলোয়াড় অবসরপ্রাপ্ত মেজর ইমরোজ, প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সচিব আজাদ মজুমদার, সিনিয়র ক্রীড়া সাংবাদিক এম.এম. কায়সার ও বিকেএসপির বর্তমান মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. মুনীরুল ইসলাম।

ক্রীড়া মন্ত্রণালয়ের অফিস আদেশে সার্চ কমিটিকে ২ মাসের মধ্যে প্রতিবেদন দেওয়ার সময়সীমা দেয়। যদিও অফিস আদেশে আগের সময়সীমা বাতিল করা হয়েছে। এবার প্রতিবেদনের জন্য কোনো ডেডলাইন উল্লেখ করা হয়নি। এবার যে নতুন নির্দেশনােদেওয়া হয়েছে তাতে সার্চ কমিটিকে সাচিবিক সহায়তা করবেন শুধু জাতীয় ক্রীড়া পরিষদের সচিব।

সার্চ কমিটি গঠনের পর গত তিন সপ্তাহে জাতীয় ক্রীড়া পরিষদে বেশ কয়েকটি সভা করেছে সার্চ কমিটি।

এ সম্পর্কিত আরও খবর