৪০-এ থামলেন বিশ্বজয়ী ইনিয়েস্তা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-01 20:57:22

আন্দ্রেস ইনিয়েস্তা বার্সেলোনা ছাড়ার পর পাদপ্রদীপের আলোর বাইরেই চলে গিয়েছিলেন। তবে খেলাটা চালিয়ে গেছেন ঠিকই। আসছে ৮ অক্টোবর তিনি ফুটবলকে বিদায় জানাতে চলেছেন।

বার্সেলোনা ছাড়ার পর ইনিয়েস্তা এশিয়াতে চলে এসেছিলেন। প্রথমে জাপানের ভিসেল কোবেতে, এরপর গেল মৌসুমে খেলেছেন সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস ক্লাবে। তবে তার সে যাত্রাও শেষ হচ্ছে চলতি সপ্তাহেই।

বিদায় বলছেন, এমনটা অবশ্য নিজে পরিষ্কার করেননি স্পেনকে বিশ্বকাপ জেতানো এই তারকা। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে ৪০ বছর বয়সী এই ফুটবলার জানান, আগামী ৮ অক্টোবর তিনি তার ভবিষ্যৎ সম্পর্কে জানান দেবেন। তবে একাধিক সংবাদ মাধ্যম জানাচ্ছে, সেদিন অবসরের ঘোষণাই দেবেন তিনি।

২০১০ বিশ্বকাপের ফাইনালে ১১৬ মিনিটে তিনি গোল করে স্পেনকে জিতিয়েছিলেন তাদের প্রথম বিশ্বকাপ। এরপর তিনি ২০১২ ইউরোর ফাইনালে বনেছিলেন সেরা খেলোয়াড়। ২০১৫ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও তিনিই ছিলেন সেরা খেলোয়াড়।

এই তিন বড় আসরের ফাইনালে ম্যাচসেরা হওয়ার কীর্তি ফুটবল ইতিহাসে একমাত্র তারই আছে। ২০১২ সালে উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ও বনে গিয়েছিলেন ইনিয়েস্তা। সফল সে ক্যারিয়ারে এবার ইতি টানতে চলেছেন তিনি। আগামী ৮ অক্টোবর এই ঘোষণাটা দেবেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর