মিরাজের সেঞ্চুরি নিয়ে আক্ষেপ প্রোটিয়া অধিনায়কেরও

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-24 22:00:54

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশ দল পড়ে গিয়েছিল ঘোর বিপদে। ইনিংস হারের শঙ্কা চোখ রাঙানি দিচ্ছে তখন। ঠিক সে সময় মেহেদি হাসান মিরাজ চলে এলেন দলের ত্রাতার ভূমিকায়।

শুরুতে জাকের আলীর সঙ্গে, পরে একা হাতেই দলকে টেনে নিয়ে গেছেন চতুর্থ দিনের সকালে। তিনি নিজেও এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে শেষমেশ সেঞ্চুরি আর হয়নি। তিন অঙ্ক থেকে তিন রান দূরে থাকতে থামে তার ইনিংস।

তার এমন ইনিংস প্রশংসা কুড়িয়েছে দক্ষিণ আফ্রিকা অধিনায়কেরও। এইডেন মার্করাম জানালেন, তার মতে মিরাজের সেঞ্চুরিটা প্রাপ্যই ছিল।

প্রোটিয়া দলনেতা বলেন, ‘নতুন বল খেলাটা বেশ কঠিন ছিল ব্যাটার হিসেবে। গতকাল বা তার আগের দিনও তারা (বাংলাদেশ) ভালো জুটি গড়েছে। বল নরম ছিল কিছুটা। উইকেট তুলতে আমাদের অনেক কষ্ট করতে হয়েছে। অনেক কৃতিত্ব দিতে হবে তাদের। মেহেদী দারুণ খেলেছে। সেঞ্চুরিটা তার প্রাপ্য ছিল। চ্যালেঞ্জ ছিল অনেক। তবে আমরা তা মানিয়ে নিয়েছি অনেক পরিশ্রম করে। অবশ্যই বাংলাদেশকে এখানে কৃতিত্ব দিতে হবে।’

মিরাজের সেঞ্চুরি প্রাপ্য বললেও বাংলাদেশকে হারাতে পেরে খুশি মার্করাম। তিনি বলেন, ‘অবশ্যই দারুণ খুশি। সব ক্রিকেটাররাই প্রতিদ্বন্দ্বীতা চায়। সবাই চায় যত বেশি সম্ভব ম্যাচ জিততে। ভালো দল গড়ার শর্ত হল, নিয়মিত এটা করতে পারা। এটাই সামনে আমাদের রোমাঞ্চিত করছে। এখন এটি দল হিসেবে আমাদের জন্য গর্বের ব্যাপার। আমরা বেশ খুশি।’

এ সম্পর্কিত আরও খবর