হকির নির্বাচনে মমিনুলের চমকপ্রদ জয়

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 17:52:42

শঙ্কা আর উত্তেজনায় সকাল থেকে বিকাল অব্দি চলছে ভোট গ্রহণ। প্রায় ১৪ বছর পর বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচন বলে কথা! আর এই নির্বাচনে বড় চমক দেখালেন মমিনুল হক সাঈদ। প্রথমবারের মতো অংশ নিয়েই বাজিমাত বাঁচাও হকি পরিষদের এই প্রার্থীর। আগামী চার বছরের জন্য তিনিই হয়েছেন হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক। সোমবার ভোট যুদ্ধে তিনি হারালেন আব্দুস সাদেককে।

নির্বাচনে সাজেদ-সাদেক পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেলেও মমিনুল হক সাঈদ হলেন সাধারণ সম্পাদক। হকির কিংবদন্তি আব্দুস সাদেককে ৪৭-৩৬ ভোটে হারালেন মোহামেডানের এই কাউন্সিলর। হকিতে নতুন দিগন্ত সূচনার প্রতিশ্রুতি দিয়ে কাউন্সিলদের মন জয় করেছেন মমিনুল হক সাঈদ। নির্বাচনী ইশতেহারে জানান, মাঠে ফিরবে হকি। বিভাগীয় হকি প্রতিযোগিতা, জেলা লিগ, স্কুল হকি, যুব হকি, নারী হকির সঙ্গে চলবে প্রতিভা অন্বেষণ কর্মসূচি।

সোমবার রাজধানীর সুলতানা কামাল স্পোর্টস কমপ্লেক্সে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। একদিন আগে ভোটের ভেন্যু জাতীয় ক্রীড়া পরিষদ থেকে সরিয়ে নেওয়া হয়!

রশিদ-সাঈদ পরিষদ থেকে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন হাজী মো. হুমায়ূন। তিনি পেয়েছেন ৪৪ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে রশিদ-সাঈদ পরিষদ থেকে কামরুল ইসলাম কিসমত এবং সাজেক-সাদেক প্যানেল থেকে পাশ করেছেন মোহাম্মদ ইউসুফ।

সহ-সভাপতি ৫টি পদের জন্য ভোট যুদ্ধে ছিলেন ১১ জন। এরমধ্যে রশিদ-সাঈদ প্যানেল থেকে পাশ করেছেন- আব্দুর রশিদ শিকদার। সাজেদ-সাদেক পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন- সাজেদ এ এ আদেল (৪৯), ড. মাহফুজুর রহমান (৪৪), জাকি আহম্মেদ (৪৪) ও মোহাম্মদ ইউসুফ আলী (৪০)।

১৯ সদস্য পদে প্রার্থী ছিলেন ৩৬ জন। যেখানে সাজেদ-সাদেক পরিষদ থেকে পাশ করেছেন-জহিরুল ইসলাম মিতুল, মামুনুর রশিদ, মাহবুব মোরশেদুল আলম লেবু, মোসাদ্দেক হোসেন চৌধূরী পাপ্পু, মোহাম্মদ আলমগীর আলম, মোহাম্মদ ফয়সাল আহসান উল্লাহ, জাফরুল আহসান, মো. জাহিদ হোসেন, তারেক এ আদেল, তৌফিকুর রহমান রতন, হারুন-অর-রশিদ রিংকু, টুপুল কুমার নাগ।

বাঁচাও হকি পরিষদের রশিদ-সাঈদ পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন- খাজা তাহের লতিফ মুন্না, জামিল আব্দুল নাসের, তারিকউজ্জামান, বদরুল ইসলাম দিপু, রফিকুল ইসলাম কামাল, শহিদ উল্লাহ (টিটু) ও সাফায়েত হোসেন।

একনজরে দেখে নিন হকি ফেডারেশনের নির্বাচিত নতুন কমিটি

সহ-সভাপতি
আব্দুর রশিদ সিকদার
সাজেদ এএ আদেল
ড: মাহফুজুর রহমান
জাকি আহমেদ রিপন
ইউসুফ আলী

সাধারণ সম্পাদক
মমিনুল হক সাঈদ

যুগ্ম সম্পাদক
মোহাম্মদ ইউসুফ
কামরুল ইসলাম কিসমত

ট্রেজারার
হাজী মো: হুমায়ুন

সদস্য
মোসাদ্দেক হোসেন পাপ্পু, আলমগীর আলম, তৌফিকুর রতন, মিতুল, মামুনুর রশিদ, মাহাবুব মোরশেদ, ফয়সাল, জাফরুল আহসান, জাহিদ হোসেন রাজু, তারেক আদেল, রিংকু, টুটুল কুমার নাগ, খাজা তাহের লতিফ মুন্না, জামিল আব্দুল নাসের, বদরুল ইসলাম দীপু, তারিকুজ্জামান নান্নু, সাফায়েত হোসেন ডালিম, রফিকুল ইসলাম কামাল ও শহীদ উল্লাহ টিটু।

 

আরো পড়ুন-

হকির নির্বাচনে হঠাৎ ভেন্যু বদল! কূটচালের শঙ্কায় একপক্ষ

এ সম্পর্কিত আরও খবর