প্রথম ম্যাচে তামিম খেলছেন কিনা, জানা যাবে আজ

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 07:12:51

লন্ডন থেকে: ইনজুরি সমস্যা থেকে বেরুতেই পারছে না বাংলাদেশ। সর্বশেষ ইনজুরি তালিকায় তামিম ইকবাল। ওভালে শুক্রবার (৩১  মে) দলের অনুশীলনে বলের আঘাতে বাম হাতের কব্জিতে চোট পান তামিম। তাৎক্ষণিকভাবে তামিমের কব্জিতে এক্সরেও করা হয়। তবে সৌভাগ্যের বিষয় হলো শুক্রবার রাতে পাওয়া এক্সরে রিপোর্টে জানা গেছে তার হাতে কোনো চিড় ধরেনি। কিন্তু সমস্যা হলো ২ জুন বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে খেলার মতো ফিটনেস তামিমের আছে কিনা- সেটা এখনো পরিষ্কার নয়।

শনিবার (১ জুন) মিলবে সেই প্রশ্নের উত্তর। ফিটনেসে পাস করলে তামিম ইকবালকে নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ জুনের ম্যাচের পরিকল্পনা করবে বাংলাদেশ। নয়তো বা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাদশে ওপেনার হিসেবে খেলবেন সৌম্য সরকার ও লিটন দাস।

গত অক্টোবরে আরব আমিরাতের মাটিতে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচেও তামিম ইকবাল বাঁহাতে চোট পেয়েছিলেন। সেই চোটেই সেবার তার এশিয়া কাপ শেষ হয়ে যায়।

আরও পড়ুন: চোটের তালিকায় এবার তামিম

বিশ্বকাপে খেলতে আসার সময়ও তামিম ইকবাল হালকা চোটজনিত সমস্যা নিয়েই আসেন। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও সেজন্য বিশ্রামে ছিলেন তিনি। দলের ব্যাটসম্যানদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদও তার কাঁধের পুরানো ব্যথা থেকে এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের একটি সূত্র জানিয়েছে, যদি পুরোপুরি ফিটসেন না থাকে বা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে নামলে তামিম ইকবালের কব্জির চোট আরও বেড়ে যাওয়ার আশঙ্কা থাকে তবে সেই ম্যাচে তামিমকে ছাড়াই খেলবে বাংলাদেশ।

কারণ, বিশ্বকাপ তো বাংলাদেশ দলের জন্য এক ম্যাচের টুর্নামেন্ট নয়। সেমিফাইনালের আগে নয়টি ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। ইনজুরিতে পড়া তামিমকে একটি ম্যাচে খেলিয়ে বাকি ম্যাচ গুলো থেকে তার সার্ভিস হারাতে চায় না বাংলাদেশ দল।

এ সম্পর্কিত আরও খবর