জেসন রয় আউট তবে মরগানকে নিয়ে সুখবর

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-22 00:00:38

হঠাৎ করেই ইংল্যান্ড শিবিরে দুঃসংবাদ। ইনজুরিতে দুই ম্যাচের জন্য আউট ইনফর্ম ব্যাটসম্যান জেসন রয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের আনন্দ মাটি করে দিয়েছিল তার ইনজুরি। ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিং চোট পাওয়ায় ক্যারিবিয়ানদের বিপক্ষে ব্যাটিংয়েই নামেননি এ তারকা ওপেনার। এরপর জানা যায় বিশ্বকাপে দুটো ম্যাচে মাঠের বাইরে থাকতে হবে তাকে। খেলতে পারছেন না আজ মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে।

পিঠের চোট জ্বালিয়ে মারছে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানকে। ইনজুরিটা যেন কিছুতেই পিছু ছাড়ছে না তার। তবে ওল্ড ট্রাফোর্ডে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ ম্যাচে তার খেলা নিয়ে শঙ্কা কেটেছে।

তবে তিনি না শতভাগ ফিটনেস ফিরে না পেলে দলের নেতৃত্বের গুরুভার থাকবে সহ-অধিনায়ক জস বাটলারের কাঁধে। নেতৃত্বে বাটলার একেবারে নতুন নয়। ইংল্যান্ডকে এর আগে ছয়টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। যার চারটিতেই জয় পেয়েছে ইংলিশরা। বিপরীতে হার মেনেছে মাত্র দুটি ম্যাচে।

বাটলার জানাচ্ছিলেন, ‘আমি চাই মরগান মাঠের লড়াইয়ে থাকুক। অনেক দিন ধরে তার নেতৃত্বে খেলে যাচ্ছি। সে অসাধারণ একজন অধিনায়ক। সহ-অধিনায়ক হিসেবে তাকে দেখে শিখে যাচ্ছি। আমরা ম্যাচের অনেক বিষয় নিয়ে আলাপ করি। দুজনের চিন্তা-চেতনা বলতে গেলে একই। তাই আমি নেতৃত্বে আসলেও কোনো কিছু পাল্টে যাবে না।’

সাউদ্যাম্পটনে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে জয়ের ম্যাচে ফিল্ডিং করার সময় টান পড়ে মরগানের পিঠে। ক্যারিবিয়ানরা ইংলিশদের দুই উইকেটের বেশি ফেলতে না পারায় অবশ্য ব্যাট হাতে মাঠে নামতে হয়নি তাকে।

একই ম্যাচে চোটে পড়েন জেসন রয়। তার এমআরআই হয়েছে। যে পরীক্ষায় জানা গেল- ব্যাটসম্যানের হ্যামস্ট্রিং ছিঁড়ে গেছে। এ কারণে পরের দুটো ম্যাচে খেলতে পারবেন না তিনি।

এ সম্পর্কিত আরও খবর