শুরুতেই ভারতের তিন উইকেট নেই!

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম,ওল্ড ট্রাফোর্ড, ম্যানচেস্টার, ইংল্যান্ড থেকে | 2023-08-22 13:12:54

ভয়াবহ শুরু!

এমন বাজে শুরু দুঃস্বপ্নেও দেখেনি ভারত। নিউজিল্যান্ডের ২৩৯ রানের জবাবে ভারত ইনিংসের শুরুতে তিনটি উইকেট হারিয়ে ফেললো! ৩.১ ওভারে মাত্র ৫ রানে হাওয়া ভারতের ৩ উইকেট!

শুরুর তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, কে এস রাহুল ও বিরাট কোহলি-তিনজনই শুরুতেই আউট! নামতার ভঙ্গিতে যেন তিনজনেই ১ করে রান করলেন।

এই প্রথম ভারত চলতি বিশ্বকাপের কোনো ম্যাচে এত বাজে ভাবে ইনিংসের শুরু করলো। লর্ডসের ফাইনালে খেলার যে স্বপ্ন নিয়ে ভারত এই সেমিফাইনালে নেমেছিলো, তা বড় ধাক্কা খেলো শুরুর এই বিপর্যয়ে।

ওল্ড ট্রাফোর্ডের উইকেট তাহলে ঠিকই রহস্য ছড়াতে শুরু করেছে! ইনিংসের দ্বিতীয় ওভারেই ম্যাট হেনরির তৃতীয় বলে রোহিত শর্মা উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলেন ১ রানে। ম্যাচ হেনরির পরের ওভারে ভারত হারালো বিরাট কোহলির প্রাইজ উইকেট। ট্রেন্ট বোল্টের গতির কাছে পরাস্ত হলেন কোহলি। বল লাগলো তার প্যাডে। জোরে আপিল উঠলো। আম্পায়ার আঙ্গুল তুলে জানালেন-এলবিডব্লু। কোহলি রিভিউ নিলেন। কিন্তু সেই রিভিউতেও রক্ষা পেলেন না।

রোহিত শর্মা ও বিরাট কোহলি এই ভারতীয় দলের ব্যাটিংয়ের মুল প্রাণ।  ভারতকে হারানোর মন্ত্রই হলো-এই দুজনকে দ্রæত ফেরাও, ম্যাচ তোমার! নিউজিল্যান্ড শুরুর সেই কাজটা ঠিকই সম্পন্ন করতে পেরেছে। তবে এই ভারতীয় দলের ব্যাটিং লাইন আপ বেশ লম্বা। এই ম্যাচে ভারত সাতজন জেনুইন ব্যাটসম্যান নিয়ে খেলছে। রবিন্দু জাদেজা এবং হারদিক পান্ডিয়াও ভালো ব্যাটিং জানেন। সেই হিসেব কষলে বলা যায়-এই ম্যাচে ভারতের ব্যাটসম্যানের সংখ্যা ন’জন।
 
রোহিত শর্মা ও বিরাট কোহলির আউটের ধাক্কায় ওপেনার কেএস রাহুলও উইকেট হারান। ম্যাট হেনরি তার ওপেনিং স্পেলে তুলে নিলেন রাহুলকে। আউটের ধরন সেই একই-উইকেটের পেছনে ক্যাচ!

প্রথম পাঁচ ওভারে ভারতের স্কোরবোর্ডে জমা হয় মাত্র ৬ রান। হারায় তারা ৩ উইকেট। নিউজিল্যান্ড তাদের ইনিংসের শুরুর ৫ ওভারে তুলেছিলো ৭ রান। হারিয়েছিলো ১ উইকেট।
ভারতের শুরুটা নিউজিল্যান্ডের চেয়ে অনেক অনেক বেশি খারাপ হলো এই সেমিফাইনালে।

এখন অপেক্ষা শেষটা কি হয়?

এ সম্পর্কিত আরও খবর