ব্যাট হাতে দাপুটে শহীদ আফ্রিদি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 22:53:37

শহীদ আফ্রিদির কাছে বয়সটা শুধুই সংখ্যা। ৩৯ বছর বয়সে এখনো যেন চির সবুজ তারুণ্য ধারণ করে আছেন পাকিস্তানের সাবেক এ তারকা অলরাউন্ডার। তার প্রমাণ দিলেন গ্লোবাল টি-টুয়েন্টি (জিটি-টোয়েন্টি) কানাডার এক ম্যাচে। ব্যাট হাতে জ্বলে উঠে ৪০ বলে খেললেন অপরাজিত ৮১ রানের অনন্য এক ক্রিকেটীয় ইনিংস।

বিস্ফোরক ইনিংসে ১০ বাউন্ডারি ও পাঁচ ছক্কা হাঁকান পাকিস্তানের সাবেক এ অধিনায়ক। ম্যাচ সেরা পারফরম্যান্স দিয়ে ব্র্যাম্পটনের সিএএ সেন্টারে রোববার (২৮ জুলাই) এডমন্টন রয়্যালসের বিপক্ষে নিজের দল ব্র্যাম্পটন উলভসকে ২৭ রানের দুরন্ত জয় উপহার দেন আফ্রিদি।

শুধু ব্যাট হাতেই দ্যুতি ছড়াননি আফ্রিদি। বল হাতে তুলে নেন স্বদেশী মোহাম্মদ হাফিজের উইকেট।

আফ্রিদির মারকুটে ব্যাটিংর সঙ্গে লেন্ডল সাইমন্সের ৩৪ বলে ৫৯ রানের ইনিংস ২০ ওভারে ৫ উইকেটে ব্র্যাম্পটন উলভসকে ২০৭ রানের বড় পুঁজি এনে দেয়। এডমন্টন রয়্যালসের হয়ে তিনটি উইকেট নেন শাদাব খান। দুটি নেন বেন কাটিং।

জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৮০ রান তুলতেই গুটিয়ে যায় এডমন্টন রয়্যালসের ইনিংস। ব্র্যাম্পটন উলভসের হয়ে তিনটি করে উইকেট নেন জহুর খান ও ইশ সোধি। আর ওয়াহাব নেন দুটি।

শনিবার ব্যাটিংয়ে আলো ছড়ান যুবরাজ সিং। ভারতের সাবেক এ তারকা অলরাউন্ডার ২১ বলে খেলেন ৩৫ রানের ইনিংস। তিন বাউন্ডারি ও তিন ছক্কার এ ইনিংসের সুবাদে তার দল টরন্টো ন্যাশনালস ২ উইকেটে হারায় এডমন্টন রয়্যালসকে।

জিটি-টোয়েন্টি আসরের আরো একটি খবর ছড়িয়ে পড়েছে পুরো ক্রিকেট দুনিয়ায়। শুক্রবার বোমা আতঙ্ক পেয়ে বসেছিল টুর্নামেন্ট আয়োজকদের।

পুলিশের ডগ স্কোয়াড এসে কোনো বোমা খুঁজে পায়নি। বোমা সদৃশ একটি বস্তু দেখেই টুর্নামেন্ট ভেন্যু ব্র্যাম্পটনে মূলত আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মন্ট্রিল টাইগার্স ও উইনিপেগ হকসের মধ্যকার ম্যাচটি শুরু হয় নির্ধারিত সময়ের ৯০ মিনিট পর। পরে ম্যাচ কমে আসে ১২ ওভারে। সুনীল নারিনের ৩০ বলের ৫৯ রানের ইনিংসে মন্ট্রিল টাইগার্স জেতে ২৪ রানে।

এ সম্পর্কিত আরও খবর