জ্যামাইকা টেস্টে প্রথমদিনে ভারত উইকেটে ২৬৪

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 19:33:50

ওপেনিং জুটিটাই ঠিক জমছে না ভারতের। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট জ্যামাইকায়ও ভারত সেই একই সমস্যায়। তবে প্রথমদিন শেষে ৫ উইকেটে ২৬৪ রানের স্কোর দেখে ওপেনিংয়ের অস্বস্তি ভুলে ভারত স্বস্তিতে।

জ্যামাইকায় টসে জিতে ওয়েস্ট ইন্ডিজ বোলিং বেছে নেয়। কেএস রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের ওপেনিং জুটি ভাঙ্গলো মাত্র ৩২ রানে, ম্যাচের সাত ওভারের মাথায়। রাহুলকে ফেরালেন উইন্ডিজ অধিনায়ক জ্যাসন হোল্ডার। ওয়ানডাউনে চেতশ্বর পুজারারও সময়টাও ভালো যাচ্ছে না। মাত্র ৬ রানে ফিরলেন পুজারা।

আগারওয়ালের সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির জুটিতে ভারত শুরুর সমস্যা কাটিয়ে উঠে। দুজনেই হাফসেঞ্চুরি করে আউট হলেন। তবে তার আগে তৃতীয় উইকেট জুটিতে যোগাড় হলো ৬৯ রান।

৩ উইকেটে ১৫৭ রান নিয়ে ভারত চা বিরতিতে গেলো। আগের ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করা অজিঙ্কা রাহানে জ্যামাইকা টেস্টের প্রথম ইনিংসেও উইকেট জমে গিয়েছিলেন। কিন্তু খেমার রোচের ফিরতি স্পেলে চা বিরতির পরপর ২৪ রানে আউট হলেন রাহানে।

হনুমা বিহারিকে সঙ্গে নিয়ে বিরাট কোহলি যেভাবে খেলছিলেন তাতে মনে হচ্ছিলো সেঞ্চুরিটা হচ্ছে তার নিশ্চিত। কিন্তু প্রথমদিনে আরেকবার বল হাতে জ্যাসন হোল্ডার সাফল্যে পেলেন। দিনের শেষভাগে এসে বিরাট কোহলি উইকেট কিপার হ্যামিল্টনের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন, ৭৬ রানে।

 প্রথমদিনের শেষ বিকালের বাকি সময়টা হনুমা বিহারি ও রিসাভ পান্থের অপরাজিত ৬২ রানের জুটিতে ভারতের স্কোর আড়াই’শর ওপর পৌঁছায়।

দুই টেস্টের সিরিজে ভারত এগিয়ে রয়েছে ১-০ তে।

সংক্ষিপ্ত স্কোর: ভারত ১ম ইনি: ২৬৪/৫ (৯০ ওভারে, রাহুল ১৩, আগারওয়াল ৫৫, পুজারা ৬, কোহলি ৭৬, রাহানে ২৪, বিহারি ৪২*, পান্থ ২৭*, অতিরিক্ত ২১, হোল্ডার ৩/৩৯)।
# প্রথমদিন শেষে।

এ সম্পর্কিত আরও খবর