আফগানদের বিপক্ষে লজ্জা হারে সিরিজ শুরু টাইগারদের

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 15:56:28

 

ঢাকা: রশিদ খানের লেগ স্পিনের ঘুর্ণি ও আফগান পেসারদের তোপের মুখে দাঁড়াতে পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ৪৫ রানে হেরে তিন ম্যাচের টি-২০সিরিজ শুরু করেছে টাইগাররা।

বাংলাদেশ শিবিরে প্রথম আঘাত হানে মুজিবুর রহমান। ১৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের প্রথম বল রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে গিয়ে এলবিডব্লু‘র ফাঁদে পড়েন তামিম ইকবাল।

শুরুর এই ধাক্কা কাটিয়ে উঠার আগেই মোহাম্মদ নবীর বলে আউট সাকিব আল হাসানও (১৫) আউট! ২১ রানে ২ উইকেট হারানো বাংলাদেশকে তবুও স্বপ্ন দেখাচ্ছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। দুজনের ২৬ বলে ৪৩ রানের জুটি। তখনেই ফিরলেন ৩০ রান করা লিটন।

এরপরও ভরসা ছিল দেখাচ্ছিল মুশফিক। তখনেই আক্রমণে রশিদকে আনলেন আফগান অধিনায়ক আসগর। রশিদ প্রথম ওভারেই জয়ের স্বপ্ন দু:স্বপ্নে পরিণত হলো। প্রথমে  আউট মুশফিক (১৭) পরের বলেই বোল্ড সাব্বির রহমানও।

এরপর আর বেশি দুর এগোতে পারেনি বাংলাদেশের ইনিংস। ষষ্ঠ উইকেট জুটিতে মাহমুদউল্লাহ-মোসাদ্দেক হোসেন ৩৭ বলে ২৯ রানের ছোট্ট জুটি গড়েছিলেন। তবে আবারও  রশিদের ফাঁদে পড়েন মোসাদ্দেক। ধীর গতিতে তার সংগ্রহ ২৩ বলে ১৪ রান।

মোসাদ্দেকের আউট পরেই বাংলাদেশের হার সময়ের ব্যাপার হয়ে দাঁড়াল। রশিদের সঙ্গে এ দিন পেসাররাও ভালো বোলিং করলেন। তার প্রমাণ শেষ ৫ উইকেট। যার সব কটি পেসারদের দখলে।ফলে ২০ ওভারের আগেই ১২২ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইংনিস। আফগানিস্তানের পক্ষে ৩ ওভারে ১৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যান অব দ্যা রশিদ খান। এছাড়া শাপুর জাদরান নেন ৩ উইকেট।

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ে নামে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম ওভার থেকে নিয়ন্ত্রিত বোলিং করে বোলাররা। যদিও শেষের দিকে ছন্নছাড়া বোলিংয়ে আফগানদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেট হারিয়ে ১৬৭ রান। বাংলাদেশের পক্ষে ২ টি উইকেট নেন মাহমুদুল্লাহ।  

 

এ সম্পর্কিত আরও খবর