মেসির ফেরার ম্যাচে পয়েন্ট হারাল বার্সা

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 03:13:57

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরলেন লিওনেল মেসি। তবে দলের সেরা তারকা ফিরলেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম পয়েন্ট হারিয়েই শুরু হয়েছে বার্সেলোনার। তাদের আটকে দিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। যদিও প্রতিপক্ষের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে আসাটাও মন্দ নয়।

মঙ্গলবার রাতে ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে গোলশূন্য ড্র হয়েছে ‘এফ’ গ্রুপের ম্যাচটি।

শুরুতে অবশ্য নিজেদের মাঠে বেশ দাপুটে ফুটবলই খেলেছে ডর্টমুন্ড। কিন্তু সময় যতো গড়িয়েছে বার্সা বল দখলের লড়াইয়ে এগিয়ে গেছে। তবে গোলের উৎস তেমনটা তৈরি করা হয়নি। এরমধ্যে ২৫তম মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। মার্কো রায়াসের নেওয়া শট আটকে দেন বার্সার গোলকিপার মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

বিরতি যাওয়ার আগে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন কাতালান ক্লাবটির রক্ষণভাগের ফুটবল জর্দি আলবা। তার বদলে নামেন সার্জিও রবের্তো!

এরপর দ্বিতীয়ার্ধে লুইস সুয়ারেসের গোলে এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু তার শট আটকে দেন প্রতিপক্ষের গোলকিপার। শেষদিকে অবশ্য স্টেগেন গোলপোস্টের সামনে প্রাচীর তুলে না দাঁড়ালে বিপাকেই পড়তে যাচ্ছিল বার্সা।

এদিনও মাঠে ছিলেন লা লিগায় ঝড় তোলা আনসু ফাতি।  মাঠে নেমেই বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়ন্স লিগে খেলা ফুটবলার বনে গেলেন তিনি।  আসছে অক্টোবরের ৩১ তারিখে ১৭ বছর বয়সে পা দেবেন তিনি।

খেলার ৬০তম মিনিটে ফাতিকে উঠিয়ে কোচ মাঠে নামান লিওনেল মেসিকে। ইনজুরি কাটিয়ে উঠা অধিনায়ক অবশ্য তেমন কিছুই করতে পারেন নি। ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে।

এদিকে ‘এফ’ গ্রুপের প্রথম ম্যাচে চেক রিপাবলিকের দল  স্লাভিয়া প্রাগের সঙ্গে ১-১ ড্র করেছে ইতালির ইন্টার মিলান। ‘ই’ গ্রুপে নাপোলির কাছে ০-২ গোলে হেরে গেছে লিভারপুল। ‘জি’ গ্রুপে পর্তুগিজ ক্লাব বেনফিকার মাঠে ২-১ গোলে জয় তুলে নেয় জার্মানির লাইপজিগ। ‘এইচ’ গ্রুপে ইংলিশ ক্লাব চেলসিকে ১-০ গোলে হারিয়েছে স্প্যানিশ দল ভালেন্সিয়া। ফ্রান্সের লিলকে ৩-০ গোলে হারাল নেদারল্যান্ডসের আয়াক্স।

এ সম্পর্কিত আরও খবর