জিম্বাবুয়ে জয়ে সিঙ্গাপুরের নতুন ইতিহাস

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 11:44:18

শেষ বলে জয়ের জন্য জিম্বাবুয়ের দরকার ছিল পাঁচ রান। কিন্তু বোলার সিদ্ধান্ত সিং ব্যাটসম্যান টনি মুনিঙ্গাকে এক রানের বেশি দেননি। সুবাদে নতুন ইতিহাস লিখে ফেলে সিঙ্গাপুর জাতীয় ক্রিকেট দল। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো আইসিসির কোনো পূর্ণ সদস্য দেশকে হারিয়ে ছুঁয়ে ফেলেছে নতুন এক মাইলফলক। তা আবার ঘরের মাঠে। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের নাটকীয় ম্যাচে আফ্রিকার দল জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র চার রানের ব্যবধানে জয়ের স্বাদ নিয়েছে তারা।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচ কমে আসে ১৮ ওভারে। টস জিতে প্রথম ব্যাট করতে নেমে স্বাগতিক সিঙ্গাপুর ৯ উইকেটে তোলে ১৮১ রান। জবাবে ৭ উইকেটে ১৭৭ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস।

শুরুতে ব্যাট হাতে নেমে ভালোই করে সিঙ্গাপুর। উদ্বোধনী জুটিতে তুলে নেয় ৬২ রান। পরে ওয়ান ডাউনে নামা টিম ডেভিড (৪১) মনপ্রিত সিংয়ের (৪১) সঙ্গে জুটি গড়ে সিঙ্গাপুরকে চ্যালেঞ্জিং স্কোরের ভিত গড়ে দেন। তার আগে ওপেনার রোহান রঙ্গরাজন সাজঘরে ফেরেন ৩৯ রান করে।

জিম্বাবুয়ের হয়ে রায়ান বার্ল তিনটি ও রিচার্ড নগারাভা দুটি উইকেট নেন।

১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচের সেরা খেলোয়াড় বনে যান জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস। কিন্তু দলকে জেতাতে পারেননি। সঙ্গে ওপেনার রেগিস চাকাভা ৪৮ ও তিনোতেন্দা মুতোম্বদজি ৩২ করেন। কিন্তু লোয়ার অর্ডারের ব্যর্থতায় জয়ের কাছাকাছি পৌঁছেও হার মানে আফ্রিকার দলটি।

সিঙ্গাপুরের হয়ে দুটি করে উইকেট নেন আমজাদ মাহবুব ও জনক প্রকাশ।

সংক্ষিপ্ত স্কোর:

সিঙ্গাপুর: ১৮১/৯, ১৮ ওভার (মনপ্রিত ৪১, ডেভিড ৪১ রোহান ৩৯; রায়ান ৩/২৪ ও নগারাভা ২/৪৮)

জিম্বাবুয়ে: ১৭৭/৭, ১৮ ওভার (উইলিয়ামস ৬৬, চাকাভা ৪৮, মুতোম্বদজি ৩২; মাহবুব ২/২০ ও প্রকাশ ২/৩৪)

ফল: সিঙ্গাপুর ৪ রানে জয়ী।

ম্যাচ সেরা: শন উইলিয়ামস।

 

 

এ সম্পর্কিত আরও খবর