ডমিঙ্গো-ল্যাঙ্গাভেল্টের সঙ্গে ঢাকায় স্পিন কোচ ভেট্টোরি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 03:48:59

ফের প্রাণ ফিরছে দেশের ক্রিকেটে। বেলা তিনটা থেকেই মিরপুরের হোম ক্রিকেটে মুখরিত হবে তারকা ক্রিকেটারদের পদচারণায়। ভারত সফরকে সামনে রেখে শুক্রবার থেকে শুরু চারদিনের প্রস্তুতি পর্ব। প্রথম দিন থেকেই সাকিব আল হাসানদের সঙ্গে থাকছেন তিন কোচ।

ছুটি শেষে ঢাকা চলে এসেছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। এসেছেন পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্টও। তাদের পাশাপাশি প্রথমবারের মতো দেখা যাবে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে। এই কিংবদন্তির বিসিবির সঙ্গে ১০০ দিনের চুক্তির প্রথম দিন আজ শুক্রবার।

শুক্রবার সকাল দশটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন ভেট্টোরি। কুয়েত এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকা এসেছেন তিনি।

আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন ভেট্টোরি। অবশ্য পুরোটা সময় এই কিংবদন্তিকে পাওয়া যাবে না। মোট ১০০ দিন সাকিব-মেহেদী মিরাজদের সঙ্গে কাজ করবেন তিনি। শুরুতেই স্পিনারদের নিয়ে স্কিল ক্যাম্পে কাজ করবেন সর্বকালের অন্যতম সেরা এই স্পিনার।

জুলাইয়ে স্পিন কোচ হিসেবে নিয়োগের পর এবারই প্রথম আসছেন নিউজিল্যান্ডের এই সাবেক তারকা ক্রিকেটার। যদিও তাকে পূর্ণকালীন সময়ের জন্য চেয়েছিল বিসিবি। কিন্তু ভেট্টোরি রাজি হননি।

আপাতত ভারত সফরের জন্য টাইগার স্পিনারদের প্রস্তুত করবেন তিনি। ৩ নভেম্বর টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শুরু হবে সাকিবদের। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ৩ নভেম্বর। ৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচ ও শেষ টি-টোয়েন্টি ১০ নভেম্বর।

১৪ নভেম্বর ইন্দোরে শুরু সিরিজের প্রথম টেস্ট। ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ২২ নভেম্বর, কলকাতায়।

এ সম্পর্কিত আরও খবর