সাকিবকে প্রস্তাব দেওয়া সেই ক্রিকেট জুয়াড়ি ভারতের দীপক আগারওয়াল!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 16:24:06

তিনটি অভিযোগ সাকিবের বিরুদ্ধে। তিনবারই তাকে একই ক্রিকেট জুয়াড়ি প্রস্তাব দিয়েছিলেন। আইসিসি সেই ক্রিকেট জুয়াড়ির নাম জানিয়েছে দীপক আগারওয়াল। ভারতীয় এই ক্রিকেট জুয়াড়ি আইসিসির দুর্নীতি দমন ইউনিট (আকসু) এর কালো তালিকাভুক্ত। তাই তার টেলিফোন কল রেকর্ড থেকে শুরু করে চালচলন, তার থাকা-খাওয়া সবকিছু সম্পর্কে বেশ ভালই খোঁজখবর রাখছিল আকসু।

এই চিহ্নিত ক্রিকেট জুয়াড়ি ২০১৮ সালে তিনবার সাকিবকে ম্যাচ পাতানোর প্রস্তাব দেন। সাকিব যদিও তিনবারই সেই প্রস্তাব বাতিল করে দেন। কিন্তু আইসিসিকে সেই বিষয়ে তিনি কিছুই জানাননি। এমনকি আকসু যখন তার কাছে এই বিষয়ে জানতে চেয়েছিল তখন তিনি সবকিছু অস্বীকার করেন। কিন্তু তার টেলিফোন কল লিস্ট চেক করে আকসু পুরো ঘটনার সত্যতা তার সামনে ফাঁস করে দেয়। তখন সাকিবের সেটা স্বীকার না করে উপায় ছিল না।

কিন্তু ততক্ষণে যে বড় ভুল হয়ে গেছে!

আইসিসি চলতি বছর ২৩ জানুয়ারি এবং ২৭ আগস্ট দু’দফায় বাংলাদেশে এসে সাকিবকে জিজ্ঞাসাবাদ করে। এই জিজ্ঞাসাবাদে সাকিব আল হাসানের সামনে এমন কিছু অকাট্য প্রমাণ আকসু হাজির করে যে সাকিবের সেটা অস্বীকার করার কোনো উপায়ই ছিল না। সাকিব মেনে নেন জুয়াড়ি দীপক আগারওয়াল তাকে যে প্রস্তাব দিয়েছিলেন সেটা তিনি আইসিসিকে জানাতে ব্যর্থ হয়েছেন। শুধু তাই নয়, এটা যে বড় একটা ভুল এবং আকসুর বিধি-বিধানের চরম লঙ্ঘন তাও সাকিব মেনে নেন। ক্রিকেট জুয়াড়ি দীপক আগারওয়ালের সঙ্গে একবার নয়, বেশ কয়েকবার সাকিবের টেলিফোনে কথা হয়েছে। শুধু তাই নয়, ওয়াটসঅ্যাপে দুজনের মধ্যে অনেক তথ্য বিনিময় হয়েছে।

এমনই একটা ওয়াটসঅ্যাপ ম্যাসেজে দীপক আগারওয়াল জানতে চেয়েছিলেন-‘আমরা কি এখন কাজ করতে পারবো, নাকি আইপিএল পর্যন্ত অপেক্ষা করবো।’

কাজ করব এ শব্দের অর্থই দলের তথ্য পাচার

ব্যস, আকসুর কাছে প্রমাণের জন্য এটাই যে যথেষ্ট!

আরও পড়ুন-

দুই বছরের জন্য নিষিদ্ধ সাকিব

যে তিন অভিযোগে সাকিব নিষিদ্ধ

এ সম্পর্কিত আরও খবর