ব্রিফিং-এ আবেগাপ্লুত সাকিব!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 06:00:07

সোমবার দিনভর ছিল গুঞ্জন, ভারত সফরে থাকছেন না। মঙ্গলবার জানানো হবে চূড়ান্ত সিদ্ধান্ত। এরপর অপেক্ষার পালা- বিশ্বসেরা অল রাউন্ডার ভারত সফরে থাকছেন কিনা! খুব ভোরে ঘুমের ঘোরে ফেসবুকে চোখ রাখলে দু:স্বপ্ন ভেবে চোখ কচলে আবার তাকালে ভেসে ওঠে ‘ম্যাচ ফিক্সিং গোপন, নিষেধাজ্ঞার মুখোমুখি হচ্ছে সাকিব’।

এরপর অপেক্ষা- সত্যিই নিষেধাজ্ঞা কবলে পড়বেন দেশ সেরা এই ক্রিকেটার। সব গুঞ্জন শেষে সন্ধ্যার পর আইসিসি দিল বাংলাদেশের ক্রিকেটের বড় দুঃসংবাদটি। দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে ভুল স্বীকার করায় সাজা কমেছে এক বছর।

আইসিসি থেকে সাকিব নিষেধাজ্ঞার পরপরই বিসিবিতে ভিড় জমে ভক্তদের।

সন্ধ্যা সোয়া ৮টায় বিসিবিতে আসেন সাকিব আল হাসান। সংবাদমাধ্যমের সামনে এলেন ভগ্ন হৃদয়ে। এ সময় পাশে ছিলেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

ব্রিফিংয়ে খুব বেশি কথা বলেননি সাকিব। যিনি সব সময় প্রতিপক্ষকে ঘায়েল করেছেন ব্যাট ও বল হাতে, তিনি আজ যেন প্রথম বলেই বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরছেন- এমন হতাশার ছাপ চোখে-মুখে।

নিজের ভুল স্বীকার করলেন, নিষেধাজ্ঞা মেনে নিয়ে সাকিব বললেন, আমি শাস্তি মেনে নিয়েছি।

তিনি আরও বললেন, ‘সকল খেলোয়াড়ের মতো আমিও চাই ক্রিকেটটা দুর্নীতিমুক্ত থাকুক। তরুণদের উন্নয়নে আমি কাজ করব। আপনারা আমাকে যেভাবে সাপোর্ট দিয়েছেন, সেভাবে সাপোর্ট দিয়ে যাবেন, তাহলে আমি দ্রুত ক্রিকেটে ফিরে আসতে পারব। আমি নিশ্চিত করতে চাই, আমার মতো ভুল যেন কোনো তরুণ খেলোয়াড় ভবিষ্যতে না করে।

এরপরেই আবেগাপ্লুত হয়ে মুখ ঢাকেন বাংলাদেশের ক্রিকেটের উদ্ধত ক্রিকেটার বলে পরিচিত সাকিব। এ সময় কোনো রকমে চোখের জল মুছে সামলে নেন নিজেকে।

এ সম্পর্কিত আরও খবর