সেঞ্চুরির অপেক্ষায় তাইবুর-শুভাগত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 01:05:10

প্রথম স্তরের জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) দ্বিতীয় দিনের খেলা শেষে রাজশাহী ডিভিশন থেকে ৫৪ রান এগিয়ে রয়েছে ঢাকা ডিভিশন।

নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১০৪ রানে চার উইকেট হারায় ঢাকা। তবে শুরুর এ ধকল কাটিয়ে নেন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান তাইবুর রহমান ও শুভাগত হোম। দুজনেরই সামনে রয়েছে সেঞ্চুরির সুযোগ। তাইবুর অপরাজিত ৯৩ রানে ও শুভাগত অপরাজিত আছেন ৯২ রানে।

এই দুই ব্যাটসম্যানের কল্যাণে আর কোনো উইকেট না হারিয়ে ঢাকার সংগ্রহ ২৮৪ রান। হাতে রয়েছে এখনো ৬ উইকেট।

তবে ঢাকার ইনিংসে শুরুর ধসটা নামায় রাজশাহীর বোলার সাঞ্জামুল ইসলাম। একাই তিন উইকেট নেন। অন্য উইকেটটি নেন সাইকলাইন সজিব।

এর আগে কক্সবাজারের মাঠে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক ফরহাদ হোসাইন। নিজেদের প্রথম ইনিংসে শুরুটা একদমই ভালো হয়নি রাজশাহীর। ১৮ রানে প্রথম উইকেট হারানো পর কেউই মাঠে লম্বা সময়ের জন্য থিতু হতে পারেননি। মাত্র ১২৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে দলটি। মিডল অর্ডার ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত ও মুক্তার আলীর অর্ধশতকে শেষ পর্যন্ত ২৩০ রানে নিজেদের ইনিংস শেষ করে রাজশাহী।

ঢাকার দুই পেসার ও দুই স্পিনার রাজশাহীর উইকেট ভাগ করে নেন। পেসার সুমন আলী ৩ ও সালাউদ্দিন শাকিল নেন ২ উইকেট। এছাড়া স্পিনার শুভাগত হোম ৩ ও জুবাইর হোসেন লিখন ২টি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর:- রাজশাহী: প্রথম ইনিংস- ২৩০/১০, নাজমুল হাসান শান্ত (৫৬), মুক্তার আলী (৫৬*)। উইকেট- সুমন খান ৩/৪৩, শুভাগত হোম, ৩/৫৭।

ঢাকা: প্রথম ইনিংস: ২৮৪/৪, তাইবুর রহমান (৯৩*), শুভাগত হোম (৯২*)। উইকেট- সাঞ্জামুল ৩/ ১০৬।

এ সম্পর্কিত আরও খবর