সন্ধ্যায় বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার ড্রাফট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 17:53:08

বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার ড্রাফট হবে আজ রোববার (১৭ নভেম্বর)। টুর্নামেন্টের সপ্তম আসরের প্লেয়ার ড্রাফটে ৬টি গ্রেডে বাংলাদেশের ১৮১ জন ক্রিকেটারের নাম রয়েছে। আর পাঁচটি গ্রেডে নাম উঠছে ৪৩৯ জন বিদেশী ক্রিকেটারের নাম। ড্রাফট প্রোগ্রাম শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বল রুমে প্লেয়ার ড্রাফট থেকে দলগুলো তাদের খেলোয়াড় বাছাই করে নেবে।

এ প্লাস গ্রেডে থাকা বাংলাদেশের মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদউল্লাহ রিয়াদরা পাবেন ৫০ লাখ টাকা করে। এ গ্রেডে রয়েছেন মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান, লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক ও মোহাম্মদ মিঠুন।

এ, বি ও সি গ্রেডে থাকা বাংলাদেশের ক্রিকেটাররা পাবেন ২৫ লাখ, ১৮ লাখ ও ১২ লাখ টাকা। ডি ও ই গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৮ ও ৫ লাখ টাকা পারিশ্রমিক।

এ প্লাস গ্রেডে থাকা শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, হাসান আলি, ক্রিস গেইল, ডোয়াইন স্মিথ, ড্যান ভিয়াস, ড্যারেন ব্রাভো, থিসারা পেরেরা, রিলে রুশো, মোহাম্মদ নবী ও মুজিব উর রহমানের মতো বিদেশী ক্রিকেটাররা পাবেন প্রায় ৮৪ লাখ টাকা করে। বি গ্রেডের ক্রিকেটাররা পাবেন প্রায় ৫৯ লাখ টাকা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী সামনে রেখে বিপিএলের এ বিশেষ আসরে কোনো ফ্র্যাঞ্চাইজি থাকছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় হবে আসরটি। শিরোপা জয়ের দৌড়ে লড়বে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার্স, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স। রংপুর ও কুমিল্লা দল দুটি চালাবে বিসিবি।

এ সম্পর্কিত আরও খবর