ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রি পরিদর্শনে মাশরাফি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 17:36:23

অত্যাধুনিক প্রযুক্তির ওয়ালটন কারখানায় চমৎকার একটি দিন কাটালেন মাশরাফি বিন মর্তুজা। কারখানা পরিদর্শনের সঙ্গে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক শ্রমিকদের নিয়ে মেতে রইলেন ক্রিকেট নিয়ে নানা আলাপচারিতায়। ক্রিকেট নিয়ে কর্মীদের টিপস দিতেও ভুলেননি তিনি।

শুধুই কী আলাপ চারিতা। শ্রমিক-কর্মকর্তাদের সঙ্গে মাঠে ক্রিকেট খেলায়ও মেতে উঠলেন মাশরাফি। নড়াইল-২ আসনের এমপি মাশরাফির সঙ্গে কথা বলা বা ক্রিকেট খেলা তো পরের ব্যাপার। বাংলাদেশ ক্রিকেটের এ উজ্জ্বলতম নক্ষত্রকে সামনে থেকে এক নজর দেখেই যেন কর্মীরা ভীষণ খুশি। তার ছোড়া বলে ব্যাট চালিয়ে আবেগে আপ্লুত। ওয়ালটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর মাশরাফির বিপক্ষে বল করে তো যারপরনাই উচ্ছ্বসিত শখের ক্রিকেটাররা।

কারখানা পরিদর্শন শেষে মাশরাফি বলেন, ‘ওয়ালটন শুধু উচ্চমানের পণ্য তৈরি ও সেবা দিচ্ছে না, সঙ্গে তারা আন্তর্জাতিক ক্রিকেটসহ বিভিন্ন খেলাধুলায় পৃষ্ঠপোষকতাও দিয়ে আসছে। বিশেষ করে দীর্ঘ দিন ধরে তারা দেশের প্রথম শ্রেণীর ক্রিকেটের সঙ্গে আছে। যেটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এখান থেকেই জাতীয় দলের ক্রিকেটাররা উঠে আসে। আমি আশা করি ওয়ালটনের এই উদ্যোগের ফলে রুট লেভেল থেকে ক্রিকেটাররা উঠে আসবে। তারা আন্তর্জাতিক মঞ্চে খেলার সুযোগ পাবে।’

মাশরাফি আরো বলেন, ‘আমরা দেশের অনেক সম্পদের কথা বলি, সত্যি কথা বলতে আমার কাছে মনে হয়েছে ওয়ালটন বাংলাদেশের অন্যতম সম্পদ। ওয়ালটন আমাদের গর্ব। ওয়ালটন রেফ্রিজারেটর, টেলিভিশন, এয়ার কন্ডিশনার, কম্প্রেসর ইত্যাদি পণ্য বাংলাদেশে তৈরি করছে। দেশের বাজারের পাশাপাশি তারা এসব পণ্য জার্মানিসহ বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি করছে। আজকে ওয়ালটন কারখানা নিজ চোখে দেখার সুযোগ হলো। এটা আমার জন্য দারুণ এক অভিজ্ঞতা।’

সোমবার, ২৫ নভেম্বর দিনভর মাশরাফি কাটালেন গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে। এদিন তিনি রেফ্রিজারেটর, কম্প্রেসর, এয়ার কন্ডিশনার, টেলিভিশন ইত্যাদি পণ্যের উৎপাদন প্রক্রিয়া পরিদর্শন করেন। এরই এক ফাঁকে কর্মীদের সঙ্গে কিছুক্ষণ ক্রিকেট খেলেন। মাশরাফি ভক্ত ওয়ালটনের কর্মীরা তাকে একটি স্মার্ট এলইডি টেলিভিশন উপহার দেন।

কারখানা পরিদর্শনকালে মাশরাফি বিন মর্তুজাকে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এবং রেফ্রিজারেটর বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রকৌশলী গোলাম মুর্শেদ, নির্বাহী পরিচালক উদয় হাকিম, আলমগীর আলম সরকার, ইউসুফ আলী ও আমিন খান, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মো. ফিরোজ আলম, টেলিভিশন বিভাগের সিইও মোস্তফা নাহিদ হোসেন, অপারেটিভ ডিরেক্টর রবিউল আলম ভুঁইয়া, ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মফিজুর রহমান ও সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর মোহসিন আলী মোল্লা।

এ সম্পর্কিত আরও খবর