বঙ্গবন্ধু বিপিএলের টাইটেল স্পন্সর আকাশ ডিটিএইচ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 06:08:10

দরজায় বিপিএল ধামাকা। রোববার জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে পথচলা শুরু হবে বিশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগ। যার নাম বঙ্গবন্ধু বিপিএল। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে এই আয়োজনে টাইটেল স্পন্সরশিপ পেয়েছে স্যাটেলাইট সার্ভিস প্রোভাইডার কোম্পানি আকাশ ডিটিএইচ।

আকাশ ডিটিএইচ দেশের প্রথম ডিরেক্ট টু হোম স্যাটেলাইট সার্ভিস প্রোভাইডার কোম্পানি। ২০১৩ সালে এই কোম্পানির পথচলা শুরু হয়। আকাশ ডিটিএইচ বেক্সিমকো গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি কেবল সংযোগের বিপরীতে স্যাটেলাইটের মাধ্যমে গ্রাহকদের কাছে টিভি চ্যানেল সেবা পৌঁছে দেয়।

শনিবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য দিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। এ সময় আরও উপস্থিত ছিলেন আকাশ ডিজিটাল সিইও ফয়সাল হায়দার ও কে স্পোর্টসের স্বত্ত্বাধিকারী ফাহাদ করিম।

এবারের আসরের দলগুলোর মালিকানা কোনো ফ্র্যাঞ্চাইজিকে দেয়নি বিসিবি। নিজেরাই ধরে রেখেছে মালিকানা। ৭ দলের দুটির স্পন্সর খোদ বোর্ড।

বিপিএলে অংশ নেবে সাত দল-ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স। সব মিলিয়ে বিপিএলে এবার হবে মোট ৪৬টি ম্যাচ। ২৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায়। চট্টগ্রামে ১২টি ও সিলেটে হবে মোট ছয়টি ম্যাচ।

১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বঙ্গবন্ধু বিপিএল।

এ সম্পর্কিত আরও খবর