তিসারা পেরেইরা এখন শ্রীলঙ্কা সেনাবাহিনীর মেজর

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 06:44:47

শ্রীলঙ্কান সেনাবাহিনীতে যোগ দিয়েছেন তিসারা পেরেইরা। স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে পেরেইরা সেনাবাহিনীর মেজর পদে কমিশনও পেয়েছেন। শ্রীলঙ্কার গাজাবা রেজিমেন্টে এই নিয়োগ পেয়েছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক।

শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমালের পদাঙ্ক অনুসরণ করেই তিসারা পেরেইরাও স্বেচ্ছাশ্রমের অংশ হিসেবে সেনাবাহিনীতে যোগ দিলেন। চান্দিমাল ২০১৯ সালে শ্রীলঙ্কান সেনাবাহিনীর ক্রিকেট দলেও খেলেন।

২০১৯ সালে শ্রীলঙ্কান সেনাবাহিনীর ক্রিকেট দলে খেলেন তিনি

তিসারা পেরেইরা বয়সভিত্তিক দল পেরিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে খেলেছেন। ২০০৯ সালে শ্রীলঙ্কার ওয়ানডে দলে তিনি সুযোগ পান। ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে কার্ডিফ টেস্টে তার অভিষেক হয়। টেস্ট ক্রিকেটে অবশ্য শ্রীলঙ্কার হয়ে লম্বা সময় ধরে তিনি খেলতে পারেননি। এখন পর্যন্ত মাত্র ৬টি টেস্ট খেলেছেন। কিন্তু ওয়ানডে এবং টি- টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে বেশ লম্বা সময় ধরে সেবা দিয়ে চলেছেন তিনি। এখন পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে খেলেছেন ১৬১টি ওয়ানডে ম্যাচ এবং টি- টোয়েন্টিতে নেমেছেন ৭৯টি ম্যাচে।

বিভিন্ন দেশের হয়ে ফ্র্যাঞ্চাইজি টি- টোয়েন্টিতে শ্রীলঙ্কার এই অলরাউন্ডার বেশ পরিচিত মুখ। আইপিলে খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। বিপিএলেও প্রতি মৌসুমে তিসারা পেরেইরা নামী খেলোয়াড়। খেলেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। চলতি বছরের বিপিএলে তিসারা পেরেইরা খেলছেন ঢাকা প্লাটুনের হয়ে।

এ সম্পর্কিত আরও খবর