লাবুশেনের ডাবল সেঞ্চুরিতে দাপট অজিদের

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-07-27 15:59:05

সর্বশেষ পাঁচ টেস্টে তার সেঞ্চুরির সংখ্যা চারটি। হাফসেঞ্চুরি দুটি। সাফল্যের আকাশে উড়ছেন মার্নাস লাবুশেন। এবার তুলে নিয়েছেন ক্যারিয়ার সেরা ইনিংস। শেষ সাতটি টেস্ট ইনিংস—১৮৫, ১৬২, ১৪৩, ৫০, ৬৩, ১৯ ও ২১৫!  তার প্রথম ডাবল সেঞ্চুরিতে সিডনি টেস্টে রান পাহাড়ে উঠেছে অস্ট্রেলিয়া।

এরপর তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড বিনা উইকেটে তুলেছে ৬৩ রান। আয়েশেই দিন শেষ করেছেন দুই ওপেনার টম ল্যাথাম (২৬) ও টম ব্লান্ডেল ৩৪)।

এর আগে ১ম ইনিংসে ১৫০.১ ওভারে ৪৫৪ রান করে থামে অজিরা। শনিবার দিন শেষে স্বাগতিকরা এগিয়ে ৩৯১ রানে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ৩ উইকেটে ২৮৩ রান নিয়ে দিন শুরু করে টিম পেইনের দল। এরমধ্যে প্রথম ওভারেই ম্যাথু ওয়েডকে সাজঘরের পথ দেখিয়ে দেন উইলিয়াম সমারভিল। বেশিদূর যেতে পারেন নি ট্রাভিস হেড (১০)। এরপর পেইনের সঙ্গে জুটি গড়ে দলকে চারশ রানে নিয়ে যান লাবুশেন। ৩৫ রানে ফেরেন পেইন। ভাঙে ৭৯ রানের জুটি।

লাবুশেন টেস্ট ক্যারিয়ারে তার প্রথম ডাবল সেঞ্চুরি করেন ৩৪৬ বলে। দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এ ব্যাটসম্যান শেষ অব্দি থামেন ৩৬৩ বলে ২১৫ রানে। তার ইনিংসে ছিল ১৯ চার ও এক ছক্কা। এরপর দ্রুত রান তুলতে গিয়ে ৪৪ রানে ৫ উইকেট হারায় অজিরা।

নিল ওয়েগনার ও ডি গ্র্যান্ডহোম দুজনই নেন ৩টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ১৫০.১ ওভারে ৪৫৪/১০ (লাবুশেন ২১৫, ওয়েড ২২, হেড ১০, পেইন ৩৫, প্যাটিনসন ২, কামিন্স ৮, স্টার্ক ২২, লায়ন ৬*; হেনরি ১/৯৪, ডি গ্র্যান্ডহোম ৩/৭৮, ওয়েগনার ৩/৬৬, সমারভিল ১/৯৯, অ্যাস্টল ২/১১১)
নিউজিল্যান্ড ১ম ইনিংস: ২৯ ওভারে ৬৩/০ (ল্যাথাম ২৬*, ব্লান্ডেল ৩৪*)।

এ সম্পর্কিত আরও খবর