মামিচ ও মিন্টুর সঙ্গে সাইফ স্পোর্টিংয়ের চুক্তি

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 10:55:42

২০১৭ সালে তার অধীনেই ফেডারেশন কাপের শিরোপা জিতেছিল আবাহনী লিমিটেড। এবার সেই ক্রোয়েশিয়ার দ্রাগো মামিচকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। মামিচের সহকারী হলেন এক সময়ের তারকা ফুটবলার জুলফিকার মাহমুদ মিন্টু।

সোমবার ক্লাবের সিনিয়র দলের প্রধান কোচ হিসেবে মামিচ ও সহকারী কোচ হিসেবে জুলফিকার মাহমুদ মিন্টুর সঙ্গে চুক্তি করেছে সাইফ স্পোর্টিং।

উয়েফা প্রো লাইসেন্সধারী ৬৬ বছর বয়স্ক ক্রোয়েশিয়া মামিচ ১৯৯০ সালে ক্রোয়েশিয়ার জাতীয় যুব ফুটবল দলের প্রধান কোচ ছিলেন। কোচিং ক্যারিয়ারে তিনি মায়ানমার ও মালদ্বীপ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ ছিলেন। ক্লাব পর্যায়ে প্রধান কোচ হিসেবে চীন, ভারত, থাইল্যান্ড, ক্রোয়েশিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এবং বাংলাদেশের ঢাকা আবাহনী লিমিটেডের দায়িত্ব পালন করেছেন তিনি।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এক সময়ের তারকা জুলফিকার মাহমুদ মিন্টু। এএফসি এ লাইসেন্সধারী ৪৩ বছরের এই সাবেক ফুটবলার ২০১২ সালে তার কোচিং ক্যারিয়ার শুরু করেন। এরপর ঢাকা আবাহনী, শেখ রাসেল কেসি, শেখ জামাল ডিসি ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সহকারী কোচ ছিলেন। এরপর চট্টগ্রাম আবাহনী লিমিটেডের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

সোমবার এই দুই কোচের সঙ্গে সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জি: মোঃ নাসিরউদ্দিন চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুর রহমান, হেড অফ অ্যাকাউন্টস এন্ড ফাইন্যান্স মো: সাইফুল আলমসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর