ছোঁয়ার বাইরে লিভারপুল, ছন্দে ফিরল ম্যানইউ

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-09 22:01:44

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের শিরোপা জয় যেন সময়ের ব্যাপার মাত্র। একের পর এক জয়ে নিজের নিয়ে গেল অনন্য উচ্চতায়। রবের্তো ফিরমিনোর গোলে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে লিগে পয়েন্ট তালিকায় অবস্থান আরও মজবুত করেছে অলরেডরা।

শনিবার ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। দ্বিতীয়স্থানে থাকা লেস্টার সিটির চেয়ে ১৬ পয়েন্ট এগিয়ে আছে তারা।

শনিবারের আরেক ম্যাচে ৪-০ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের মাঠে জোড়া গোল করেন মার্কাস র‌্যাশফোর্ড। একটি করে গোল তুলে নেন অ্যান্তোনিও মার্শিয়াল ও ম্যাসন গ্রিনউড।



উত্তেজনা ছড়ানো ম্যাচে জিততে বেশ বেগ পেতে হয়েছে লিভারপুলকে। খেলার ৩৭তম মিনিটে এগিয়ে যায় ফেভারিটরা। মোহাম্মদ সালাহর পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন ব্রাজিলের ফিরমিনো। এটি এবারের লিগে তার সপ্তম গোল।

প্রিমিয়ার লিগে এ অবস্থায় ২১ ম্যাচে ২০ জয় ও এক ড্রয়ে লিভারপুলের অর্জন ৬১ পয়েন্ট। ৪৫ পয়েন্ট নিয়ে এরপরই লেস্টার। ৪৪ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি। বার্নলিকে ৩-০ গোলে হারিয়ে ৩৯ পয়েন্ট চেলসির।



২০২০ সালটা ভাল যাচ্ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। এ বছর প্রথম দুই ম্যাচে ধরা দেয়নি জয়। অবশেষে জয়ের মুখ দেখল রেড ডেভিলরা। নরিচ সিটিকে অনায়াসে হারাল তারা।

শনিবার রাতে খেলার ২৭তম মিনিটে দলকে এগিয়ে দেন র‌্যাশফোর্ড। ৫২তম মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন র‌্যাশফোর্ড। এরপরই আরও ব্যবধান বাড়িয়ে দেন মার্শিয়াল। ৭৬তম মিনিটে  গ্রিনউডের গোলে হাসিমুখে মাঠ ছাড়ে ম্যানইউ।   

লিগে ২২ ম্যাচে ৯ জয় ও ৭ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।

আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে  ১-১ গোলে ড্র করেছে আর্সেনাল। দুঃসময়ে থাকা গানাররা শেষ ১৮ ম্যাচে জিতেছে মাত্র তিনটিতে। লিগে ২২ ম্যাচে ৬ জয় ও ১০ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে আর্সেনাল।

এ সম্পর্কিত আরও খবর