মাহমুদউল্লাহ পরিবারকে বোঝাতে পেরেছেন, মুশফিকের সিদ্ধান্তকে সমর্থন

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-09 00:27:42

পাকিস্তান সফর নিয়ে প্রসঙ্গ উঠলে নিরাপত্তা ইস্যু আলোচনার অনেক বড় জায়গা জুড়ে থাকে। টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সংবাদ সম্মেলনেও শুরু থেকে শেষ পর্যন্ত পাকিস্তানের নিরাপত্তা বিষয়টিই প্রশ্ন আকারে প্রাধান্য পেল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল চার্টার্ড বিমানে করে বুধবার, ২২ জানুয়ারি সরাসরি লাহোর যাচ্ছে। সেই সফরে যাওয়ার আগে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ মঙ্গলবার দলের শেষ অনুশীলন পর্ব শেষে দুপুরে মিডিয়ার মুখোমুখি হয়েছিলেন। পাকিস্তান সফর নিয়ে অনেক আশাবাদ শুনিয়েছেন মাহমুদউল্লাহ।

সংবাদ সম্মেলনে তার কাছে প্রথম প্রশ্নটাই ছিল, মুশফিক যাচ্ছেন না নিরাপত্তার কথা বলে, তো আপনি কিভাবে আপনার পরিবারকে বোঝাতে পারলেন?

উল্লেখ্য পারিবারিকভাবে মুশফিক ও মাহমুদউল্লাহ খুবই ঘনিষ্ঠ আত্মীয়। দুজনেই ভায়রা ভাই। মুশফিকের এই সফরে না যাওয়ার সিদ্ধান্ত এবং নিজের পরিবারকে শেষপর্যন্ত রাজি করানোর বিষয়ে মাহমুদউল্লাহ রিয়াদ বললেন- ‘শুরুতে তো অবশ্যই পরিবারকে বোঝানো কিছুটা কঠিনই ছিল। পরিবারের সবাই শুরুতে বেশ সংশয়ে ছিল। তবে আমি আমার পরিবারের সঙ্গে কথা বলেছি। তাদেরকে সার্বিক বিষয়টা বোঝানোর চেষ্টা করেছি। তারাও ব্যাপারটা বুঝতে পেরেছে। এখন পর্যন্ত যা শুনছি তাতে পাকিস্তানের এবারের সফরে বেশ জোরদার নিরাপত্তা ব্যবস্থা থাকবে। মুশফিক এই সফরে যাচ্ছে না। তার এই সিদ্ধান্তকে আমিও সমর্থন করি, সম্মান জানাই। পরিবার যে কারোর জন্যই অনেক বড় ইস্যু।’

পাকিস্তান এই সফরে পুরো বাংলাদেশ দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। দলের আগে পিছে প্রতিদিনই আধুনিক অস্ত্রসাজে সজ্জ্বিত নিরাপত্তা বাহিনী থাকবে। হোটেলে এবং স্টেডিয়ামের প্রতিটি কর্নারে কড়া নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করছে পাকিস্তান। চারধারে বন্দুকের নলের এমন কড়া নিরাপত্তা বলয় কি বাংলাদেশ দলের ক্রিকেট খেলার মনোযোগে সমস্যার তৈরি করবে না?

মাহমুদউল্লাহ জানিয়ে দিলেন - ‘দেখুন, খেলার সিদ্ধান্ত অনেক আগেই হয়ে গেছে। এখন আমাদের একটাই কাজ, ওখানে গিয়ে খেলা এবং পারফর্ম করা।’

এ সম্পর্কিত আরও খবর