ভারতের মাটিতে সালমারা চ্যাম্পিয়ন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 02:14:33

ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন এ টুর্নামেন্টের প্রস্তুতি পর্বটা বাংলাদেশের নারী ক্রিকেটাররা সারল ভারতের মাটিতে। শুধু প্রস্তুতি নিয়েই দেশে ফিরছেন না সালমা খাতুনরা। সঙ্গে বয়ে আনছেন শিরোপাও।

বাংলাদেশের মেয়েরা ছিনিয়ে নিয়েছে চার দলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ট্রফি। পাটনায় বুধবার (২২ জানুয়ারি) ফাইনালে ভারত বি দলকে ১৪ রানে ধরাশায়ী করে চ্যাম্পিয়ন হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের সঙ্গে টস ভাগ্যটাও ছিল বাংলাদেশের পক্ষে। শুরুতে ব্যাট হাতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে দেশের মেয়েরা সংগ্রহ করে ১১৭ রান। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় মেয়েদের ইনিংস গুটিয়ে যায় ৮ উইকেটে ১০৩ রানে।

বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা হয়েছিল দারুণ। ১৪ ওভারেই এক উইকেট হারিয়ে সফরকারীরা তুলে নেয় ৮৫ রান। দ্বিতীয় উইকেটে সানজিদা ইসলাম (৩২ বলে ৩ বাউন্ডারিতে ৩৪) ও মুরশিদা খাতুন (৩৮ বলে ৩ বাউন্ডারিতে ৩৪) ৬০ রানের পার্টনারশিপ গড়ে তুলেন। দুজনের বিদায়ের পর রানের গতি কমে যায়। এছাড়া শারমিন সুলতানা ১৩ ও নিগার সুলতানা করেন ১৮ রান।

ম্যাচে বল হাতে জ্বলে উঠেন সালমা খাতুন ও জাহানারা আলম। প্রথম তিন ওভারে এই দুই বোলার দেন মাত্র দুই রান। কিন্তু বিদায় করেন ভারতের প্রথম উইকেট। এরপর স্বাগতিকরা আর বিপদটা কাটিয়ে উঠতে পারেনি।

সালমা ও জাহানারা শিকার করেন দুটি করে উইকেট। দুজনে খরচ করেন যথাক্রমে ১৮ ও ১৭ রান করে।

 

এ সম্পর্কিত আরও খবর