ঢাকায় পা রেখেছেন জুলিও সিজার

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 23:57:17

ঢাকায় এসেছেন জুলিও সিজার। তবে খেলতে নয়। ব্রাজিলের এ গোলরক্ষক পালন করবেন শুভেচ্ছাদূতের ভূমিকা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে চলমান বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবলের প্রচারণার জন্যই উড়িয়ে আনা হয়েছে তাকে।

বুধবার (২২ জানুয়ারি) ঢাকায় পা রেখেছেন জুলিও সিজার। তার সফরটা হবে একদিনের জন্য।

এই প্রথম বাংলাদেশ সফর করছেন। যে কারণে দারুণ খুশী ব্রাজিলের সাবেক এ তারকা ফুটবলার, ‘এই প্রথম বাংলাদেশে আসলাম। এখানকার ফুটবল সম্পর্কে জানার চেষ্টা করব। এখানে আসতে পেরে আমি সত্যি খুব খুশি। ফিফা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ আমাকে আমন্ত্রণ জানানোর জন্য।’

এদেশে অগণিত ব্রাজিল ফুটবলের ভক্ত-সমর্থক রয়েছে শুনে শিহরিত সিজার, ‘ব্রাজিল ফুটবল দুনিয়ার অন্যতম পরাশক্তি। আমাদের অনেক আইডল আছে। যেমন রোনালদিনহো, নেইমার, কাকা। বিশ্বের অনেক লোক আমাদের সমর্থন করে, এটাই স্বাভাবিক।’

বৃহস্পতিবার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন জুলিও সিজার। পরে সন্ধ্যায় বাংলাদেশ-বুরুন্ডির মধ্যকার বঙ্গবন্ধু গোল্ড কাপের দ্বিতীয় সেমি-ফাইনাল ম্যাচ স্টেডিয়ামে বসে উপভোগ করে সন্ধ্যায় বিদায় নেবেন।

ইন্টার মিলানের হয়ে সেরি এ, চ্যাম্পিয়নস লিগ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন জুলিও সিজার। ইতালিয়ান এ জায়ান্ট ক্লাবকে এনে দেন ট্রেবল শিরোপাও। জন্মভূমি ব্রাজিলের হয়ে খেলেন ৮৭ ম্যাচ।

এ সম্পর্কিত আরও খবর