তামিমের সেঞ্চুরি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 11:48:12

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ান ডে-তে সেঞ্চুরি করেছে তামিম ইকবাল। ১৪৬ বল খরচায় এ শতক তুলে নেন বাংলাদেশের এই ওপেনার। ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে বাংলাদেশের কোনো ব্যাটসমানের এটাই প্রথম সেঞ্চুরি।

এর আগে গায়ানায় সিরিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। তামিম ইকবাল ও সাকিব আল হাসানের দারুণ ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের সেরা জুটি পেয়েছে বাংলাদেশ।  এই জুটি ২০৮ রান করে।


তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে জুটিতে আসেন এনামুল হক বিজয়। তবে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শুরুতেই ফিরে যায় বিজয়। এরপর দলের হাল ধরেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। 

তবে সেঞ্চুরির কাছে গিয়েও পাওয়া হয় নি সাকিব আল হাসানের। দেবেন্দ্র বিশুকে ঠিক মতো সুইপ করতে না পেরে ক্যাচ দিয়ে ফিরে গেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। সাকিবের ব্যাটের কানায় লেগে সহজ ক্যাচ যায় শিমরন হেটমায়ারের হাতে। ১২১ বলে ৬টি চারে ৯৭ রান করে ফিরে যান সাকিব।

টসে জিতে মাশরাফি সেই সুযোগটাই নিলেন। টস পর্বে মাশরাফি জানান-‘গায়ানার উইকেট আমাদের জন্য অপরিচিত কিছু নয়। আমরা এখানে ২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ জিতেছিলাম। তবে সেটা এখন অতীত। সিরিজের প্রথম ম্যাচে আমার দল স্কোরবোর্ডে বড় একটা স্কোর গড়বে, সেই প্রত্যাশায় আছি আমি।’

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জ্যাসন হোল্ডার জানান-কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার দলে ফিরে আসায় ওয়ানডে দলে তাদের ভারসাম্যটা ঠিক হয়েছে।’

বাংলাদেশ একাদশ: তামিম, এনামুল, সাব্বির, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, মিরাজ, মাশরাফি, রুবেল ও মুস্তাফিজ।

 

এ সম্পর্কিত আরও খবর