টেস্ট দল থেকে বিসিএলে হাসান মাহমুদ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 19:29:14

সিনিয়রদের সঙ্গে ড্রেসিং রুম ভাগ করে নিবেন। জাতীয় দলের হয়ে খেলবেন আন্তর্জাতিক ক্রিকেটে। এমন স্বপ্ন উঠতি সব ক্রিকেটারেরই নিত্য সঙ্গী। হাসান মাহমুদের বিনি সুতোয় গাঁথা স্বপ্নমালাটাও একই। সুযোগ এসে ধরাও দিয়েছিল এই তরুণ ফাস্ট বোলারের হাতে। প্রথমবার টেস্ট দলে জায়গাও করে নিয়েছিলেন।

কিন্তু হঠাৎ করেই সুযোগটা হাতছাড়া হয়ে গেল হাসান মাহমুদের। দেশের জার্সি গায়ে জড়াতে আরো একটু অপেক্ষায় থাকতে হচ্ছে তাকে। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ঘোষিত দল থেকে বিসিবি তাকে পাঠিয়েছে বিসিএলে। পূর্বাঞ্চলের হয়ে এখন বাংলাদেশ ক্রিকেট লিগের ফাইনালে খেলবেন এই তরুণ তুর্কি।

শনিবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে নামবে মুমিনুল হকের বাংলাদেশ। একই দিন শুরু বিসিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে খেলবেন হাসান মাহমুদ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিএলের ফাইনালে দক্ষিণাঞ্চলকে মোকাবেলা করবে পূর্বাঞ্চল। হাসান মাহমুদের দল পূর্বাঞ্চলের হয়ে খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে বিকেএসপি-তে শতক হাঁকানো যুব বিশ্বকাপ জয়ী তানজিদ হাসান। তাদের দলে আছেন রুবেল হোসেনও।

টেস্টকে সামনে রেখে শুক্রবার সকালে মিরপুরে অনুশীলন করে টাইগাররা। তবে অনুশীলন করেননি লক্ষ্মীপুরের ছেলে হাসান মাহমুদ। এতেই খবরটা রটে যায় চারদিকে। শেষে দুপুরে বিসিএলের ফাইনালের দল ঘোষণা করে খবরটা নিশ্চিত করে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)।

পাঁচ দিনের বিসিএলের ফাইনালে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অন্য সেঞ্চুরিয়ান আল-আমিন জুনিয়র অবশ্য খেলবেন দক্ষিণাঞ্চলের হয়ে। একই দলে আছেন টেস্ট স্কোয়াড থেকে ছিটকে যাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ ও আল-আমিন হোসেন।

ফাইনালের স্কোয়াড:

দক্ষিণাঞ্চল: আব্দুর রাজ্জাক, নুরুল হাসান সোহান, আল আমিন জুনিয়র, এনামুল হক, ফজলে মাহমুদ, মাহমুদউল্লাহ রিয়াদ, শামসুর রহমান, মেহেদি হাসান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, নাসুম আহমেদ ও তাসামুল হক।

পূর্বাঞ্চল: মোহাম্মদ আশরাফুল, পিনাক ঘোষ, তানজিদ হাসান, ইমরুল কায়েস, নাসির হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, মাহমুদুল হাসান লিমন, অমিত হাসান, নাজমুল ইসলাম অপু, রুয়েল মিয়া, হাসান মাহমুদ, রুবেল হোসেন, সাকলাইন সজিব ও রনি চৌধুরি।

এ সম্পর্কিত আরও খবর