ওয়ানডে দলে অনেক অদল-বদল

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, মিরপুর হোম অব ক্রিকেট থেকে | 2023-08-29 16:12:24

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১ মার্চ থেকে সিলেটে। সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য বিসিবি দল ঘোষণা করেছে। এই সিরিজে শেষবারের মতো অধিনায়কত্বের দায়িত্বে ফিরেছেন মাশরাফি বিন মর্তুজা। ১৫ সদস্যের এই দলে বেশ অদল-বদল আনা হয়েছে। শেষবার বাংলাদেশ ওয়ানডে ম্যাচে খেলতে নেমেছিল গত বছর জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে। সেই সিরিজের থাকা সাতজন ক্রিকেটার এবারের জিম্বাবুয়ে সিরিজে নেই।

বাদ পড়া এই ক্রিকেটাররা হলেন- সৌম্য সরকার, আনামুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, রুবেল হোসেন, ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

বিশ্বকাপের পর প্রথমবারের মতো ওয়ানডে দলে ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মোহাম্মদ সাইফউদ্দিন। এই দুজনের দলে ফিরে আসা প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলছিলেন-‘মাশরাফির ফিরে আসাটা খুশির খবর। ওয়ানডে ক্রিকেটে তার অভিজ্ঞতা এবং অধিনায়কত্ব অনেক গুরুত্বপূর্ণ বিষয়। সাইফউদ্দিনের ফিরে আসায়ও দলের ভারসাম্য বাড়ছে।’

দলে আসা নতুন সদস্যদের অন্তর্ভুক্তির ব্যাখ্যায় মিনহাজুল জানান- ‘আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে বর্তমানের ভালো ফর্মের জন্য নাজমুল হোসেন শান্তকে আমরা দলে জায়গা দিয়েছি। আর আফিফ হোসেন ও নাঈম শেখ আমাদের ওয়ানডে দলের পরিকল্পনা আছে অনেকদিন ধরে।’

বাংলাদেশ ওয়ানডে দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, আল-আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর