রেকর্ড ছুঁয়ে শিরোপার কাছে লিভারপুল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 00:29:53

জয়রথে চেপে ছুটে চলেছে অপ্রতিরোধ্য লিভারপুল। একটু একটু করে কোচ ইর্য়ুগেন ক্লপের দল এগিয়ে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার কাছে। জয়ের ধারা অব্যাহত রেখে সোমবার রাতে দ্য রেড শিবির ৩-২ হারিয়ে দিল ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। কষ্টের জয়ে অপরাজিত থাকার রেকর্ডটা ধরে রাখল স্বাগতিকরা।

ঘাম ঝরানো এই জয় দিয়ে লিগ শিরোপার খুব কাছে পৌঁছে গেছে অজেয় লিভারপুল। শিরোপা উৎসবে মাততে দরকার তাদের আর মাত্র চারটি জয়। তাতেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে। ঘুচে যাবে দীর্ঘ ৩০ বছরের লিগ শিরোপা খরা।

সঙ্গে একটা রেকর্ডও ছুঁয়ে ফেলেছে দ্য অ্যানফিল্ড শিবির। ইংলিশ ফুটবলের সর্বোচ্চ এ টুর্নামেন্টে ম্যানচেস্টার সিটির টানা ১৮ ম্যাচ জয়ের রেকর্ডে ভাগ বসাল লিভারপুল। কোচ পেপ গার্দিওলার দল রেকর্ডটি গড়ে ছিল ২০১৭ সালের আগস্ট থেকে ডিসেম্বরে।

লিভারপুল সর্বশেষ পয়েন্ট হারায় গত অক্টোবরে। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে। ১-১ গোলে ড্র করে ছিল তারা। এটাই একমাত্র হোঁচট। এর আগে এবং পরে চলতি মৌসুমে এখনো পর্যন্ত কোনো ম্যাচে হার মানেনি ইউরোপিয়ান চ্যাম্পিয়ন লিভারপুল।

নিজেদের মাঠে ম্যাচের নবম মিনিটেই জর্জিনিও উইজনালডাম লিভারপুলকে এগিয়ে দেন। ১২তম মিনিটে ইসা দিওপ ওয়েস্ট হ্যামকে সমতায় ফেরায়। ৫৪তম মিনিটে পাবলো ফরনালসের গোলে এবার লিড পায় সফরকারীরা।

৬৮তম মিনিটে মিশরীয় ফুটবল রাজপুত্র মোহাম্মদ সালাহ ২-২ গোলের সমতায় নিয়ে আসেন। ৮১তম মিনিটে লিভারপুলকে জয়সূচক গোল উপহার দিয়ে ম্যাচের নায়ক বনে যান সাদিও মানে।

২৭ ম্যাচে ২৬ জয় ও এক ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগে শীর্ষে রয়েছে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির (৫৭ পয়েন্ট) চেয়ে পরিষ্কার ২২ পয়েন্টে এগিয়ে এখন তারা। চলতি মৌসুমে লিগে ম্যাচ বাকি এখনো ১১টি। জয়ের ধারা অব্যাহত রাখতে পারলে ৭ ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয়ে যাবে লিভারপুল।

এ সম্পর্কিত আরও খবর