লাহোরে ক্রিকেটারদের জন্য করোনা হাসপাতাল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 04:10:17

করোনাভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব। কারণটাও সঙ্গত- সারা বিশ্বে এখন অব্দি ১ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। মারা গেছেন সাড়ে তিন হাজার মানুষ। দ্রুত পৃথিবীর নানা দেশে ছড়িয়ে পড়ছে করোনা। যার প্রভাব পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনেও। বন্ধ হচ্ছে-একের পর এক ক্রীড়া আসর।

প্রাণঘাতী এ ভাইরাস আক্রমণের খবর পাকিস্তান থেকেও এসেছে। এ কারণেই করোনা মোকাবেলায় প্রস্তুত হচ্ছে দেশটি। এবার নিজ দেশে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আয়োজন করছে দেশটির ক্রিকেট বোর্ড। এ কারণে আগে থেকেই করোনা মোকাবেলায় পরিকল্পনা করে ফেলেছে তারা।

এবারই প্রথম পাকিস্তানে অনুষ্ঠিত হচ্ছে পিএসএলের প্রতিটি ম্যাচ। তবে ভাবাচ্ছে করোনা। এ কারণেই লাহোরে নির্মাণ করা হচ্ছে অস্থায়ী হাসপাতাল। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের পাশে ২০ শয্যার একটি হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে শুধু ক্রিকেটারদের জন্য। করোনা টেস্টে পজিটিভ হলে দ্রুত তাদের ভর্তি করা হবে সেই হাসপাতালে।

এরইমধ্যে ৩২জন স্টাফ নিয়োগ পেয়েছেন। আছেন পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক আর ১২জন প্যারামেডিকেল স্টাফ। আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা দেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিএসএল ফাইনাল শেষ হলেই বন্ধ হয়ে যাবে অস্থায়ী এই হাসপাতাল।

জানা গেছে আরেক শহর করাচিতেও ৬ শয্যা আর মুলতান ক্রিকেট স্টেডিয়ামের ভেতরে ১০ শয্যার অস্থায়ী হাসপাতাল করছে পিসিবি। করাচিতেই তৃতীয় দফায় সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। সেখানেই এপ্রিলে হবে একটি ওয়ানডে ও একটি টেস্ট। যদিও করোনা আতঙ্কে এ সফর নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা।

এ সম্পর্কিত আরও খবর