টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 20:00:59

টেস্টে ইনিংস ব্যবধানে জয়, ওয়ানডেতে হোয়াইটওয়াশের তৃপ্তি নিয়েই এবার টি-টোয়েন্টির লড়াই। মিরপুরের শেরে বাংলায় জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিকেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিচ্ছে বাংলাদেশ দল। আগের দিনই অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দিয়ে রাখলেন তেমন ইঙ্গিত।

এই মিশনে ভাগ্য কথা বলেনি মাহমুদউল্লাহ রিয়াদের হয়ে। টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে পাঠালেন জিম্বাবুয়ে অধিনায়ক।

এখন অব্দি বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে ১১বার। যার মধ্যে ৭টিতে জিতেছে টাইগাররা। ৪টিতে জিম্বাবুয়ে। ক্রিকেটের সংক্ষিপ্ত এ ফরম্যাটে দুই দলের শেষবার দেখা গত বছরের সেপ্টেম্বরে। তখন দুটি ম্যাচেই জিতেছিল বাংলাদেশ।

সন্দেহ নেই সোমবারের এই লড়াইয়েও ফেবারিট টিম টাইগার্স। যদিও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সতর্ক থেকেই লড়বেন বলে জানিয়ে রেখেছেন। কারণ ভালো করেই জানেন- টি-টোয়েন্টি ক্রিকেটে ফেভারিট দল বলে কিছু থাকে না!

দুই ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটি খেলার আগে মাহমুদউল্লাহ বলছিলেন, ‘জিম্বাবুয়ে খুবই ভালো দল আর এ ফরম্যাটে তারা খুব ভালো ক্রিকেট খেলছে। এটাও ঠিক আমরা টেস্ট ও ওয়ানডে সিরিজে বেশ ভালো ক্রিকেট খেলেছি। ওই রকম ক্রিকেট খেলতে পারলে আমি আশা করি সাফল্য পাব আমরা।’

সোমবারের ম্যাচটি দেখতে অবশ্য মিরপুরের গ্যালারি উপচে উঠছে না। হঠাৎ করেই করোনাভাইরাস আতঙ্ক দৃশ্যপট পাল্টে দিয়েছে। প্রাণঘাতী নভেল করোনাভাইরাস ছড়াচ্ছে গোটা বিশ্বে। রোববার বাংলাদেশে প্রথমবারের মতো তিন জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার খবর প্রকাশ পেয়েছে। এ অবস্থায় বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আগেই জানিয়ে রেখেছেন- একজন দর্শক একটির বেশি টিকেট কিনতে পারবেন না।

প্রথম ম্যাচের জন্য টিকেট ছাড়া হয়েছে ৪ থেকে ৫ হাজার। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামের ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার গ্যালারির প্রায় পুরোটাই যে ফাঁকা!

এ সম্পর্কিত আরও খবর