বাফুফে নির্বাচন: ভিডিও কনফারেন্সে নজর রাখবে ফিফা-এএফসি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 11:45:30

করোনা সঙ্কটের মাঝেও নির্বাচন হতে কোনো আপত্তি নেই ফিফা ও এএফসির। তবে কোনো পর্যবেক্ষক তারা পাঠাবে না। বৈশ্বিক ও এশিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা দুটি বাফুফের নির্বাচন ভিডিও কনফারেন্সের মাধ্যমে পর্যবেক্ষণ করবে।

করোনাভাইরাস সঙ্কটের কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবী উঠেছে বিভিন্ন মহল থেকে। বাফুফের সহ সভাপতি বাদল রায় নিজে ফোন করে নির্বাচন পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন সংস্থার সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে।

কিন্তু নাহ। নির্বাচন পিছানোর কোনো চিন্তা-ভাবনাই করছে না বাফুফে। পূর্ব নির্ধারিত ২০ এপ্রিল নির্বাচন করার পথেই হাঁটছে সংস্থাটি। শনিবার (২১ মার্চ) বাফুফের নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশন প্রথমবারের মতো বৈঠক সেরে নিয়েছে। বৈঠকে ২০ এপ্রিলের নির্বাচন নিয়ে আলোচনাও হয়েছে। সঙ্গে ঠিক হয়েছে, ৩ এপ্রিল হবে নির্বাচনের তফসিল ঘোষণা।

বৈঠক শেষে নির্বাচন কমিশন প্রধান মেজবাহ উদ্দিন বলেন, ‘বাফুফে নির্বাচন নিয়ে প্রথম সভা করলাম। এখন পর্যন্ত ২০ এপ্রিল সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছি। ৩ এপ্রিল তফসিল ঘোষণা করব। তার আগে বাফুফে আমাদেরকে ভোটার তালিকা হস্তান্তর করবে।’

করোনা পরিস্থিতি নিয়েও আলোচনা করেছে নির্বাচন কমিশন। পরিস্থিতি খারাপ হলে ব্যবস্থা নেওয়ার ভার বাফুফের নির্বাহী কমিটির ওপরই ছেড়ে দিয়েছে তারা।

বাফুফে ভবনেই নির্বাচন করার পরিকল্পনা করছে বাফুফে। খবরটা দিয়েছেন সংস্থার সাধারণ সম্পাদক আবু নাঈম। তবে প্রয়োজনে ভেন্যু পরিবর্তনও হতে পারে বলে জানিয়েছেন তিনি।

নির্বাচনে কাজী সালাউদ্দিনের বিরুদ্ধে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন বাদল রায়।

এ সম্পর্কিত আরও খবর