করোনা: ডিভাইন-সাউদিকে অনলাইন সম্মাননা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 03:48:17

২০১৯-২০২০ মৌসুমটা দুর্দান্ত কেটেছে সোফি ডিভাইন ও টিম সাউদির। তাই দুজনকে সম্মাননা দিল নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। তবে পুরো প্রক্রিয়াটা হয়েছে এক অনলাইন অনুষ্ঠানে। অনলাইনে অনুষ্ঠান হওয়ার কারণটা সবারই জানা। সারা বিশ্বই এখন লকডাউন হয়ে পড়েছে করোনাভাইরাসের দাপটে। বাইরে বের হওয়াই যে মানা।

কোভিড-১৯ মহামারীর মাঝে এ পুরস্কার প্রাপ্তি দুজনের জন্যই সুখবরই বটে। নিউজিল্যান্ডের নারী ক্রিকেট দলের অধিনায়ক ডিভাইন পেয়েছেন ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশন প্লেয়ার্স অ্যাওয়ার্ড। আর ফাস্ট বোলার সাউদি জিতেছেন প্লেয়ার্স ক্যাপ।

২০১৩ সালের পর এনিয়ে দ্বিতীয়বারের মতো পুরস্কারটি পেলেন সাউদি। আর অবিশ্বাস্য হলে সত্যি ডিভাইন জিতলেন টানা তৃতীয়বার। ছুঁলেন কেন উইলিয়ামসনের রেকর্ড। পুরুষদের কিউই দলের অধিনায়ক হ্যাটট্রিক করে ছিলেন ২০১৫-২০১৭ সালে।

অস্ট্রেলিয়ার মাটিতে সদ্য শেষ হওয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ডিভাইন চার ইনিংসে করেন ১৩২ রান। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টিতে খেলেন ৫৪*, ৬১, ৭৭ ও ১০৫ রানের অবিশ্বাস্য ইনিংস। সঙ্গে নেন চার উইকেট।

টেস্ট ক্রিকেটে সাউদির পারফরম্যান্সটা ছিল দেখার মতো। মাত্র ছয় ম্যাচে শিকার করেন ৩৩ উইকেট। সুবাদে তৃতীয় ক্রিকেটার হিসেবে একাধিক ক্যাপ জেতার মাইলফলকে পৌঁছান সাউদি। স্পর্শ করেন উইলিয়ামসন ও গতবারের বিজয়ী রস টেলরের রেকর্ড।

এ সম্পর্কিত আরও খবর