করোনা মোকাবেলায় মাশরাফির অনন্য উদ্যোগ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 16:06:44

প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ে যাচ্ছে মানুষ। গোটা দেশই যখন স্থবির তখন অসহায়দের পাশে আছেন মাশরাফি বিন মর্তুজা। জাতীয় দলের এই তারকা ক্রিকেটার নড়াইল-২ আসনের সংসদ সদস্য। নিজের নির্বাচনী এলাকায় অসুস্থদের পাশে আছেন তিনি। বাসায় গিয়ে ডাক্তাররা দিচ্ছেন সেবা।

একইসঙ্গে মাশরাফি বিন মতুর্জার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন নড়াইল সদর হাসপাতাল গেটে স্থাপন হয়েছে ডিসইনফেক্টর চেম্বার। হাসপাতালে প্রবেশের মুখে এই চেম্বারের মধ্যে দিয়ে কেউ প্রবেশ করলে তার শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হবে। স্টিম বা বাষ্প ছিটানো এ স্প্রে জীবাণু ধ্বংসের একটি কার্যকর পদ্ধতি, যা ছিটালে শরীর ভিজে যাবে না আবার জীবাণুও মরে যাবে।

চিকিৎসক, নার্স, রোগী, সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিক, এ্যাম্বুলেন্স চালক, হাসপাতালে প্রবেশ ও প্রস্থানকারী সকলে উপকার পাবেন। সকলে জীবাণুর হাত থেকে নিজেকে নিরাপদ রাখতে পারবেন। জীবাণুনাশের এমন আধুনিক ও ব্যয়বহুল পদ্ধতি নড়াইলে চালু করায় মাশরাফিকে কৃতজ্ঞতা জানাচ্ছেন সবাই। অনন্য উদ্যোগের জন্য নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় লোকজন।

শুক্রবার সন্ধ্যা ৬টায় এই ডিসইনফেক্টর চেম্বার উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা।

এ সময় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মোর্তজা স্বপন, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবুসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর