২০০ মিলিয়ন পাউন্ডে ম্যানইউতে যাচ্ছেন কেন!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 23:53:41

এক বিলিয়ন পাউন্ড খরচ করে নতুন স্টেডিয়াম তৈরি করেছে টটেনহ্যাম হটস্পার। বিগ বাজেটের এই প্রকল্পের জন্য নিতে হয়েছে ঋণ। যার ঘানি এখনো টানতে হচ্ছে স্পার শিবিরকে। দিতে হবে আরো ৬৩৭ মিলিয়ন পাউন্ড। ট্রান্সফার ফি বাবদ রয়েছে ৮৩ মিলিয়ন পাউন্ডের ঋণ।

এতো বিশাল ঋণের বোঝা টানতে গিয়ে এমনিতেই হিমশিম খাচ্ছিল টটেনহ্যম। তার মধ্যে বোঝার উপর শাকের আঁটি হিসেবে যোগ হয়েছে করোনাভাইরাস সঙ্কট। বৈশ্বিক মহামারীতে বন্ধ সব ধরনের খেলা। বন্ধ হয়ে গেছে আয়ও। কিন্তু খরচটা হচ্ছে আগের মতো। ফলে নিকট ভবিষ্যতে বড় ধরনের আর্থিক সঙ্কটে পড়তে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটি।

এ আর্থিক সঙ্কট কাটিয়ে উঠতে দলের মেগাস্টার হ্যারি কেনকে বিক্রি করতে যাচ্ছে কোচ হোসে মরিনহোর টটেনহ্যাম। ব্রিটিশ গণমাধ্যমে এমন গুঞ্জনই উড়ে বেড়াচ্ছে। আসন্ন ট্রান্সফার উইন্ডোতে এই তারকা ইংলিশ স্ট্রাইকারকে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বিক্রি করতে যাচ্ছে তারা। তবে এজন্য রেড ডেভিলদের ট্রান্সফার ফিতে বিশ্ব রেকর্ড গড়তে হবে। খরচ করতে হবে ২০০ মিলিয়ন পাউন্ড। এই বিশাল অঙ্কের অর্থ পেলেই কেনকে ছেড়ে দিবে টটেনহ্যাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভি।

২০১৭ সালে বার্সেলোনা থেকে নেইমারকে ১৯৮ মিলিয়ন পাউন্ডে কিনে বিশ্ব রেকর্ড গড়েছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বিশ্ব রেকর্ড ভাঙ্গতে না পারলেও কেন নিশ্চিত ভেঙে ফেলতে পারবেন ব্রিটিশ ট্রান্সফার রেকর্ড। পল পোগবাকে ৮৯ মিলিয়ন পাউন্ড দিয়ে দলে টেনেছিল ম্যানইউ।

এ সম্পর্কিত আরও খবর