সামরিক প্রশিক্ষণে সেরা সন জিতলেন পিলসাং অ্যাওয়ার্ড

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 22:46:25

করোনা লকডাউনে ঘরে বসেই থাকতে হতো। তাতে করে শরীর হয়ে যেত আনফিট। তাই বুদ্ধি করে দক্ষিণ কোরিয়ার সশস্ত্র বাহিনীতে যোগ দেন সন হেউং-মিন। এতে রথ দেখা আর কলা বেচা দুটোই সারলেন টটেনহ্যাম হটস্পারের এই তারকা ফরওয়ার্ড। বাধ্যবাধকতা মেনে অবসর সময়টাও কাটল। আবার শরীরও মাঠের লড়াইয়ের জন্য ফিট রইল।

তিন সপ্তাহের মিলিটারি সার্ভিস বাধ্যতামূলক বলেই যে সশস্ত্র বাহিনীতে যোগ দিয়েছেন সন হিউং-মিন। তা কিন্তু নয়। তার কাছে ব্যাপারটা দায়সারা গোছের ছিল না মোটেই। গভীর মনোযোগী ছিলেন মিলিটারি সার্ভিসে। তার পুরস্কারও হাতেনাতে পেয়েছেন। তাই তো বেস্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড উঠেছে তারই হাতে।

সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ২৭ বছরের সন হিউং-মিন শ্যুটিং স্কিলে সেরা পারফরম্যান্স দেখিয়েছেন। ১৫৭ প্রশিক্ষণার্থীদের মধ্যে তিনি হয়েছেন সবার সেরা। দেশের দক্ষিণাঞ্চলের জেজু দ্বীপস্থ মেরিন কর্পসের এক ইউনিটে শুক্রবার অনুষ্ঠানিকভাবে সনকে ‘পিলসাং’ প্রাইজে ভূষিত করা হয়।

মিলিটারি সার্ভিসে অংশ নিয়ে শ্যুটিং ও বেয়নেট স্কিল, কেমিকেল, বাইওলজিক্যাল ও রেডিওলজিক্যাল প্রশিক্ষণ নিয়েছেন সন। ব্যক্তিগত যুদ্ধ কৌশল ও প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণও ছিল তার সার্ভিসের অন্তর্ভুক্ত। মিলিটারি প্রশিক্ষণ শেষ হলেও আগামী ৩৪ মাসে তাকে ৫৪৪ ঘণ্টার কমিউনিটি সার্ভিস দিতে হবে।

সনের সাফল্যে খুশী তার ক্লাব কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দন জানাতে ভুলেনি স্পারস শিবির।

করোনাভাইরাস মহামারীর কারণে স্থগিত হয়ে যায় ইংলিশ প্রিমিয়ার লিগ। সেকারণে হাতের চোট কাটিয়ে উঠতে মার্চে জন্মভূমিতে ফেরেন সন। প্রশিক্ষণ শেষ হওয়ায় আগামী সপ্তাহে লন্ডনে ফিরছেন তিনি।

দক্ষিণ কোরিয়ার সকল পুরুষদের ২৮ বছর বয়সের মধ্যে মিলিটারি সার্ভিস শেষ করতে হয়। কিন্তু দেশকে ২০১৮ এশিয়ান গেমস উপহার দিয়ে সন ২১ মাসের মিলিটারি সার্ভিসের বাধ্যবাধকতা থেকে অব্যাহতি পেয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর