অনুশীলনে ফেরা ভারতের প্রথম ক্রিকেটার শার্দুল ঠাকুর

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-24 02:31:01

করোনাভাইরাস মহামারীর মধ্যেই পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে দেখে ভারতের ক্রিকেটাররা অনুশীলনে ফিরেছেন। তবে শর্ত হলো দলগতভাবে নয়, ব্যক্তিগত বা এককভাবে ক্রিকেট অনুশীলনে অংশ নিতে হবে। স্টেডিয়ামে কোনো দর্শকও থাকতে পারবে না। মহারাষ্ট্র সরকারের দেওয়া সেই শর্ত পূরণ করে করোনাকালে আউটডোর অনুশীলনে নামা প্রথম ভারতীয় ক্রিকেটারের নাম শার্দুল ঠাকুর। প্রায় দু’মাসেরও বেশি সময় পরে ক্রিকেট অনুশীলনে ফিরলেন ভারতের কোন ক্রিকেটার।

মহারাষ্ট্রের পালঘর জেলার স্থানীয় বৈসর ক্রিকেট মাঠে শার্দুল ঠাকুর হালকা স্ট্রেচিং ও বোলিং অনুশীলনে নিজেকে প্রস্তুত করেন। এই স্টেডিয়ামটি মুম্বাই থেকে ১১০ কিলোমিটার দূরে। করোনাভাইরাসের কারণে ভারতজুড়ে চতুর্থ দফায় বৃদ্ধি পাওয়া লকডাউন চলছে ৩১ মে পর্যন্ত।

অনুশীলন শেষে শার্দুল ঠাকুর বার্তা সংস্থা পিটিআই’কে জানান- ‘ভালো লাগছে অনুশীলনে ফিরতে পেরে। দু’মাসেরও বেশি সময় পর অনুশীলনে ফিরতে পারাটাও বড় স্বস্তির বিষয়।’

ভারতের হয়ে এই পেসার এখন পর্যন্ত ১টি টেস্ট, ১১টি ওয়ানডে এবং ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

ক্রিকেট মাঠে অনুশীলনে ফেরার জন্য মহারাষ্ট্র সরকার যেসব শর্ত ও প্রটোকল দিয়েছে তার সবগুলোই যথাযথভাবে পূরণ করে শার্দুল ঠাকুর প্রস্তুতিতে ফেরেন। অনুশীলন নেটে জীবাণুমুক্ত ক্রিকেট বল ব্যবহার করেন তিনি। শার্দুল ঠাকুরের সঙ্গে অনুশীলনে যারা ছিলেন তারাও সামাজিক দূরত্ব বজায় রাখেন। অনুশীলনের বিভিন্ন প্রান্তে থাকা ক্রিকেটারদের সবার শারীরিক তাপমাত্রা পরীক্ষা করা হয়।

করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ থেকে ভারতে সবধরনের খেলাধুলা স্থগিত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর