টানা অষ্টম লিগ ট্রফি থেকে দুই জয় দূরে বায়ার্ন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 22:46:15

টানা অষ্টম বুন্দেসলিগা শিরোপা জয়ের পথে ছুটে চলেছে বায়ার্ন মিউনিখ। বায়ার লেভারকুসেনকে ৪-২ গোলে হারিয়ে আরো এক ধাপ ট্রফির কাছে চলে গেল বাভারিয়ানরা। এখন বাকি চার ম্যাচের দুটি জিততে পারলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে টানা সপ্তমবারের জার্মান চ্যাম্পিয়নদের।

মাঠের লড়াইয়ে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে চলেছে কোচ হানসি ফ্লিকের দল। লকডাউনে ঘরে বসে থেকে দলের ফুটবলারদের শরীরে একটুও মরিচা ধরেনি। আগে যেমনটা ছিল এখনো তেমনই আছে বায়ার্ন। একটি পরিসংখ্যানই তার প্রমাণ। সব ধরনের প্রতিযোগিতা মিলে গত ২১ ম্যাচে মাত্র একটি ম্যাচ হেরেছে এই জার্মান জায়ান্ট। ফ্লিক নভেম্বরে নিকো কোভাচের স্থলাভিষিক্ত হওয়ার পর বায়ার্ন ২৬ ম্যাচ খেলে হার মেনেছে মাত্র দুটি।

অতিথি বায়ার্নের হয়ে কিংসলে কোমান, লেওন গোরেটজকা ও সার্জ গনাবরি প্রতিপক্ষের জালে বল জড়ান প্রথমার্ধেই। অবশ্য তার আগে স্বাগতিক লেভারকুসেনকে এগিয়ে দেন লুকাস আলারিও।

ম্যাচের ৬৬তম মিনিটে চলতি মৌসুমে নিজের ৩০তম লিগ গোলের দেখা পেয়ে যান তারকা স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কি। ম্যাচ শেষের এক মিনিট আগে লেভারকুসেনকে সান্ত্বনার গোল উপহার দেন ফ্লোরিয়ান উইর্টজ।

লিগের অন্য ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ড সামান্য হলেও শিরোপা জয়ের আশা জিইয়ে রেখেছে। হার্থা বার্লিনকে তারা হারিয়েছে ১-০ গোলে। স্বাগতিকদের জয়সূচক গোল এনে দেন লিভারপুলের সাবেক মিডফিল্ডার এমরে ক্যান।

শীর্ষে থাকা বায়ার্ন ৩০ ম্যাচে সংগ্রহ করেছে ৭০ পয়েন্ট। আর সমান ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের পুঁজি ৬৩ পয়েন্ট।

এ সম্পর্কিত আরও খবর