চট্টগ্রামে ক্রিকেট কোচদের মুখে হাসি ফোটালেন তামিম

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 15:27:36

করোনাভাইরাস সঙ্কটের শুরু থেকেই যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তামিম ইকবাল। তার যুদ্ধ প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে। মহাসঙ্কটের দিনে এ ক্রিকেট সুপারস্টার ক্ষতিগ্রস্ত নিম্ন-আয়ের মানুষের মুখে হাসি ফুটিয়েছেন খাদ্য সহায়তা দিয়ে। আর দুস্থ ক্রীড়াবিদরা বাংলাদেশের ওয়ানডে ক্যাপ্টেনের কাছ থেকে পেয়েছেন আর্থিক সহায়তা।

এখনো থামেনি দেশসেরা এই ওপেনারের মানবিক সহায়তা। আর্ত মানবতার সাহায্য-সহযোগিতায় বাড়িয়ে চলেছেন হাত। কারণ করোনা যে এখনো বিদায় নেয়নি। মানুষের বিপদও এখনো কাটেনি। তাই পাশে থাকছেন তামিম।

অদৃশ্য শত্রু কোভিড-১৯ এর দাপট বাড়তে থাকায় মাঠে ফিরছে না ক্রিকেট। যে কারণে ক্রিকেটারদের সঙ্গে ঘরবন্দী হয়ে আছেন ক্রিকেট কোচরাও। আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়ায় মানবেতর জীবনযাপন করছেন ক্রিকেট গুরুরা। তাদের বিপদের দিনে এগিয়ে এসেছেন দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম।

তাই কষ্টে আছেন চট্টগ্রামের এমন ৫০ জন ক্রিকেট কোচকে ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তা করলেন তামিম। রোববার (৭ জুন) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে তামিমের বড় ভাই নাফিস ইকবাল উপস্থিত থেকে ছোট্ট অনুষ্ঠানের মধ্য দিয়ে নিজ হাতে ক্রিকেট কোচদের কাছে আর্থিক সহায়তা পৌঁছে দেন।

চট্টগ্রাম ক্রিকেট কোচেস অ্যাসোসিয়েশনের (সিসিসিএ) সভাপতি সাইফুল্লাহ চৌধুরী জানান, ‘করোনার জন্য স্থানীয় ক্রিকেট লিগসহ চট্টগ্রামের সব ক্রিকেট একাডেমি এখন বন্ধ। অনেক কোচের আয়ও বন্ধ হয়ে গেছে। এ জন্য তামিম নিজের উদ্যোগে তাদের সহায়তা করেছেন।’

তামিমের আগে কোচদের সহায়তায় এগিয়ে এসেছেন সাবেক টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসনের এ সংসদ সদস্য অবশ্য দাঁড়িয়েছেন ঢাকা মেট্রোর ৮২ জন ক্রিকেট কোচের পাশে। ১৮ বছরের সঙ্গী প্রিয় ব্রেসলেট নিলামে তুলে যে ৪২ লাখ টাকা পেয়েছেন তারই একটা অংশ কোচদের জন্য খরচ করেছেন। নিজের গড়া দাতব্য সংস্থা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে কোচদের দিয়েছেন তিনি তিন হাজার টাকা করে ঈদ উপহার।

এ সম্পর্কিত আরও খবর