জুলাই থেকে অস্ট্রেলিয়ার স্টেডিয়ামে দর্শক ফিরছে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 00:03:09

অস্ট্রেলিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য বেশ মরিয়া তারা। চেষ্টা চালাচ্ছে আইসিসিও। বিশ্বকাপ আয়োজনের সেই চেষ্টার অংশ হিসেবে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ঘোষণা দিয়েছেন- সামনের মাস থেকেই স্টেডিয়ামের গ্যালারিতে ফিরবেন দর্শকরা। অর্থাৎ অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের আয়োজন অস্ট্রেলিয়া করতে চায় গ্যালারিতে দর্শকদের নিয়েই! শুধু বিশ্বকাপ নয়, ডিসেম্বরে ভারতের সঙ্গে ক্রিকেট সিরিজের আয়োজনের চেষ্টার কোন ত্রুটি রাখতে চায় না অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ আসলে কি সেটা এখনো নিশ্চিত করে আইসিসি কিছু জানায়নি। দু’দফা বৈঠক করেছে আইসিসি। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত তারা জানায়নি। সামনের মাসে আরেকবার বৈঠকে বসে এই ব্যাপারে ফাইনাল সিদ্ধান্ত জানাবে তারা। তবে আইসিসি করোনাকালের এই সময়টায়ও এখনো এই বিশ্বকাপের আয়োজন থেকে পুরোপুরি সরে দাঁড়ায়নি। আইসিসি'র এই অপেক্ষায়ই জানাচ্ছে এই বিশ্বকাপের আয়োজনের জন্য তারাও জোরদার চেষ্টা চালাচ্ছে।

অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী স্কট মরিসন জানান- ‘যেসব স্টেডিয়ামে ৪০ হাজার দর্শকের আসন রয়েছে সেখানে ১০ হাজার দর্শক গ্যালারিতে বসে খেলা দেখতে পারবেন। তবে যেসব ভেন্যুতে দর্শক ধারণ ক্ষমতা আরো বেশি আছে সেগুলোতে কত দর্শক প্রবেশ করবেন সেটা সেই রাজ্যের প্রধান স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথাবার্তা বলে আমরা স্থির করব। সেই তথ্য জানাতে আমাদের কিছুটা সময় লাগবে। তাছাড়া মাঠে ১০ হাজারের বেশি দর্শক হলে স্টেডিয়াম চত্বরে তাদের প্রবেশ, ভিড়, যাতায়াত ব্যবস্থা- সবকিছুই নিয়েই আমাদের ভাবতে হবে। এসবের সমাধানের জন্য এখনো অনেক কাজ করতে হবে।’

মেলবোর্ন, সিডনি এবং অ্যাডিলেডে দর্শক ধারণ ক্ষমতা ৪০ হাজার দর্শকের বেশি।

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। দেশটি অভ্যন্তরীণ বিমান চলাচলের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের পরিকল্পনাও করছে। প্রতিবেশী নিউজিল্যান্ড নিজেদের করোনামুক্ত দেশ বলে ঘোষণা দিয়েছে। অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজারের কিছু বেশি।

এ সম্পর্কিত আরও খবর