শ্রীলঙ্কা খেলতে চায় সামনের মাসেই, কিন্তু প্রতিপক্ষ কই?

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 05:38:17

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ তো মাঠে নেমেই পড়েছে। শ্রীলঙ্কাও প্রস্তুতি নিয়ে ফেলেছে। অনুশীলনও শুরু করেছে তারা। শ্রীলঙ্কান কোচ মিকি আর্থার সেই প্রশিক্ষণ শেষে বলেছেন- ‘শ্রীলঙ্কা সামনের মাসেই আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত।’

চলতি মাসের শুরুতে শ্রীলঙ্কা ক্রিকেটে ফেরার প্রস্তুতি নেয়। তারই অংশ হিসেবে ১৩ জন খেলোয়াড়কে নিয়ে আবাসিক প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করে।

করোনাভাইরাস পরিস্থিতি শ্রীলঙ্কায় এখন প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে।

আবাসিক প্রশিক্ষণের সেশন শেষ করে শ্রীলঙ্কান ক্রিকেট কোচ আর্থার জানান- ‘এই অনুশীলন ক্যাম্পে আমরা ফিটনেস ঠিক করার চেষ্টা চালিয়েছি। প্রতিদিনই একটু একটু করে বোলাররা প্রশিক্ষণে তাদের সময় ও দক্ষতা বাড়িয়েছে। যেভাবে আমরা সামনে বাড়ছি তাতে সামনের মাসে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য আমার দল তৈরি।’

প্রশ্ন হচ্ছে শ্রীলঙ্কা মাঠের ক্রিকেটে ফেরার জন্য নিজেদের প্রস্তুতিপর্ব সেরে নিচ্ছে বেশ ভালোভাবেই। কিন্তু তাদের প্রতিপক্ষ কে?

উত্তর হচ্ছে- আপাতত তাদের প্রতিপক্ষ নেই!

জুলাইয়ে বাংলাদেশ দলের শ্রীলঙ্কায় টেস্ট ক্রিকেট সূচি ছিল। করোনাভাইরাস সঙ্কটে থাকা বাংলাদেশ দল যেহেতু এখন ক্রিকেট খেলার জন্য প্রস্তুত নয়, তাই এই সিরিজটা আপাতত স্থগিত। জুলাই পরবর্তী ভারতীয় ক্রিকেট দলেরও শ্রীলঙ্কা সফরে যাওয়ার সূচি ছিল। কিন্তু ভারত সেই সূচি স্থগিত করে দিয়েছে।

তাহলে পরিস্থিতি কি দাঁড়াল?

এই সময়ে মাঠে খেলার জন্য কোনো প্রতিপক্ষই পাচ্ছে না শ্রীলঙ্কা। মার্চে করোনাভাইরাসের কারণে ইংল্যান্ড ক্রিকেট দল সফর অসমাপ্ত রেখে শ্রীলঙ্কা ছেড়ে নিজ দেশে ফিরে যায়। তারপর বাংলাদেশ এবং ভারতের সঙ্গেও ঘরের মাটিতে সিরিজ স্থগিত। পাঁচ মাসের মধ্যে তিনটি সিরিজ স্থগিত। আর্থিকভাবেও বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

সেই ক্ষতি পুষিয়ে নিতে মাঠে ফেরার জন্য মরিয়া শ্রীলঙ্কা। কিন্তু এখানেও যে তাদের প্রতিপক্ষ আগেরটাই- করোনাভাইরাস!

এ সম্পর্কিত আরও খবর