বিসিবি'র ভাবনায় শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড সফর

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 21:33:08

করোনাভাইরাস এলোমেলো করে দিয়েছে সবকিছু। ক্রিকেট মাঠও রেহাই পায়নি। একাধিক সিরিজ পিছিয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট দলেরও। স্থগিত হয়ে আছে টাইগারদের আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা সফর। করোনা সংক্রমণ না কমলেও পরিস্থিতি পাল্টাতে শুরু করেছে। মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। তার পথ ধরেই স্থগিত হয়ে যাওয়া দুটি সিরিজ নিয়ে ভাবতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সবকিছু ঠিক থাকলে দুটি দেশে সফরের দিনক্ষণ চূড়ান্ত হতে পারে সহসাই। এমনই ইঙ্গিত দিয়েছেন বিসিবি'র প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী।

বিসিবি'র প্রধান নির্বাহী গণমাধ্যমে জানান, ‘বাংলাদেশে এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। একারণেই দেশের বাইরে সফর করতে আলোচনা করছি আমরা। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর যত দ্রুত সম্ভব চূড়ান্ত করতে চাই। যদি শ্রীলঙ্কা সফর চূড়ান্ত হয় তাহলে ফের মাঠে নামার সুযোগ হবে। একইসঙ্গে আয়ারল্যান্ডের আবহাওয়া আমাদের জন্য সহনশীল হলে সেখানেও খেলার চিন্তা করতে পারি আমরা।’

মাঝে দুটো বৈশ্বিক টুর্নামেন্টও স্থগিত হওয়ায় বিপাকে আছে বিসিবি। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়েছে। এ অবস্থায় বাংলাদেশের ক্রিকেটাররা এখনো পুরোদমে মাঠে নামেননি। ব্যক্তিগতভাবে কয়েকজন চালিয়ে যাচ্ছেন অনুশীলন।

সিরিজের সূচি চূড়ান্ত হলে আগস্টের মাঝামাঝিতে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু করতে পারে বিসিবি। এ অবস্থায় টাইগারদের শ্রীলঙ্কা সফর অনেকটাই নিশ্চিত।

গত জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট খেলার কথা ছিল মুশফিক-মুমিনুলদের। কিন্তু করোনায় আটকে আছে এই সিরিজ। এবার সেই সফরটা সেরে ফেলতে চায় বিসিবি।

একইসঙ্গে নিজামউদ্দীন চৌধুরী সুজন জানালেন, ঘরোয়া ক্রিকেটও শুরু করতে চাইছেন তারা। বলেন ‘ঢাকা প্রিমিয়ার লিগ ও বিপিএল নিয়েও চিন্তা করছি আমরা। সম্ভব হলে এই দুই টুর্নামেন্টও করতে চাই আমরা।’

এ সম্পর্কিত আরও খবর