আজ রাতেই রোনালদোর জুভেন্টাসের শিরোপা উৎসব!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 04:22:58

নিজেদের মাঠে পয়েন্ট খুইয়েছে ইন্টার মিলান। ফিওরেন্তিনার সঙ্গে করেছে গোল শূন্য ড্র। ইন্টারের এই ড্র’য়ে সেরি এ শিরোপা ধরে রাখার রাস্তা পরিষ্কার হয়ে গেছে জুভেন্টাসের।

বৃহস্পতিবার রাতে উদিনেসকে হারালেই টানা নবম ইতালিয়ান লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে ক্রিশ্চিয়ানো রোনালদোদের।

বুধবার রাতে মাঠের লড়াইয়ে ইন্টার ছিল নখদন্তহীন। সান সিরোতে বাজে পারফরম্যান্সের কারণে মূল্যবান দুটি পয়েন্ট হারাতে হয়েছে ইতালিয়ান এই জায়ান্ট ক্লাবকে। এজন্য চড়া মূল্যই দিতে হচ্ছে তাদের। শিরোপা জয়ের স্বপ্নটাই যে ঝুলে গেছে ইন্টারের।

ইন্টারের এ করুণ দশার জন্য ফুটবল প্রেমীরা কাঠগড়ায় দাঁড় করাতে পারেন রোমেলু লুকাকুকে। তার সুযোগ নষ্টের সুবাদে ইন্টারকে রুখে দিতে পেরেছে ফিওরেন্তিনা। সুযোগ নষ্ট না করলে প্রথমার্ধেই হ্যাটট্রিক করে ফেলতে পারতেন লুকাকু।

শুধু লুকাকুকে দোষ দিলেই হবে না। পুরো দলই যে খারাপ খেলেছে। তারপরও ইন্টারের হতাশা বাড়িয়ে দিয়েছে প্রতিপক্ষের গোলরক্ষক পিয়েত্রো তেরাসিয়ানোর দাপুটে পারফরম্যান্স।

ইন্টার মিলানের ড্র’য়ে রাস্তা পরিষ্কার হয়েছে জুভেন্টাসের

ভাগ্য সহায় না হলে যা হয় আর কি! বেলজিয়াম স্ট্রাইকার লুকাকু ও অ্যালেক্সিস সানচেজের শট আঘাত করেছে পোস্টে। যে কারণে আধিপত্য বিস্তার করে খেলেও ফিওরেন্তিনার গোলবারের অতন্দ্র প্রহরী তেরাসিয়ানোর চোখ ফাঁকি দিতে পারেনি ইন্টার।

এ কারণে আটালান্টাকে টপকে দ্বিতীয় স্থানে উঠার সুযোগ মিস করেছে কোচ অ্যান্তোনিও কন্তের দল। এতে জুভ শিবির খুব দ্রুতই পেয়ে যাচ্ছে আরেকটি শিরোপা জয়ের উৎসবে মেতে উঠার সুযোগ।

৩৫ ম্যাচ খেলে তৃতীয় স্থানে থাকা ইন্টারের সংগ্রহ ৭৩ পয়েন্ট। হাতে এখন তিন ম্যাচ। সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে আটালান্টা রয়েছে দ্বিতীয় স্থানে। এক ম্যাচ কম খেলে ৮০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে জুভেন্টাস।

এ সম্পর্কিত আরও খবর