টেস্টে ফিরলেন ওয়াহাব-সরফরাজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 22:39:00

পাকিস্তানের টেস্ট দলে ফিরেছেন অভিজ্ঞ দুই ক্রিকেটার। বাঁ-হাতি পেসার ওয়াহাব রিয়াজ ও উইকেটকিপার সরফরাজ আহমেদ। তবে দল থেকে ছিটকে গেছেন মিডল-অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। যদিও করোনা মহামারীর কারণে সফর থেকে নাম প্রত্যাহার করে নেওয়া হারিস সোহেলের বদলি হিসেবেই দেখা হচ্ছিল ইফতিখারকে।

গত বছর টেস্ট ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য নিজেকে প্রত্যাহার করে নিয়েছিলেন ওয়াহাব রিয়াজ। ঐচ্ছিক ছুটি শেষে ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে ফেরার ইচ্ছার কথা জানান গত মাসেই। এবার ইংল্যান্ডের বিপক্ষে ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়ে সে ইচ্ছাটা পূরণ হলো তার।

গত অক্টোবরে টেস্ট ও টি-টোয়েন্টি’র নেতৃত্ব হারানো সরফরাজও লাল বলের ক্রিকেটে ফের নাম লেখালেন। তবে সাবেক এ অধিনায়ক এখন দলের দ্বিতীয় সারির উইকেটরক্ষক। দলের প্রথম পছন্দ এখন গত বছর অস্ট্রেলিয়া সফর করে আসা মোহাম্মদ রিজওয়ান। এ তরুণ ক্রিকেটার ফেব্রুয়ারিতে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষেও খেলেছেন।

দলে জায়গা করে নিয়েছেন অনভিজ্ঞ কাশিফ ভাট্টিও। সন্দেহ নেই স্পিন আক্রমণে ইয়াসির শাহ ও শাদাব খানের পিছনেই থাকবেন তিনি। ২০০৯  সালে সর্বশেষ টেস্ট খেলা ফাওয়াদ আলমও তার সঙ্গী হয়েছেন দলে।

প্রাথমিকভাবে টেস্ট ও টি-টোয়েন্টি মিলে ২৯ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেখান থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে পাকিস্তান। সিরিজ শুরু হচ্ছে ৫ আগস্ট।

প্রথম টেস্ট হবে ওল্ড ট্রাফোর্ডে। পরের দুই টেস্টের ভেন্যু সাউদ্যাম্পটন। আর ২৮ আগস্ট থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি।

পাকিস্তান টেস্ট দল: আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম- উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

এ সম্পর্কিত আরও খবর