সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদউল্লাহ, পাল্টা জবাব মেট্রোর

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সেঞ্চুরি থেকে মাত্র পাঁচ রান দূরে মাহমুদউল্লাহ রিয়াদ, ছবি: বিসিবি

সেঞ্চুরি থেকে মাত্র পাঁচ রান দূরে মাহমুদউল্লাহ রিয়াদ, ছবি: বিসিবি

ভারত সফরের আগে প্রস্তুতিটা বেশ ভালই হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের। ব্যাট-বল দুটোতেই দারুণ সাফল্য পাচ্ছেন এই অলরাউন্ডার। জাতীয় ক্রিকেট লিগে টানা দুই হাফসেঞ্চুরিতে উড়ছিলেন তিনি। এবার তিন অঙ্কের পথে এই তারকা ক্রিকেটার।

দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেটের বিপক্ষে ঢাকা মেট্রোকে পথ দেখাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে মেট্রো তুলেছে ৬ উইকেটে ২২৫ রান। মাহমুদউল্লাহ ৯৫ আর শহিদুল ইসলাম আছেন ২৯ রানে। দলের লিড ১৫২ রান।

বিজ্ঞাপন

জাতীয় লিগে খেলতে নেমেই এবার কথা বলছে রিয়াদের ব্যাট। প্রথমে চট্টগ্রামের বিপক্ষে ৬৩। এরপর সিলেটের বিপক্ষেও ১ম ইনিংসে তুলে নেন সমান রান। এবার সেঞ্চুরি হাতছানি দিচ্ছে। ৯৫ রান তুলতে খেলেছেন তিনি ১৯৪ বলে।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বিনা উইকেটে ৯ রানে দিনের খেলার শুরু করে মেট্রো। শুরুতেই ফেরেন মোহাম্মদ নাঈম শেখ। তারপর দ্রুত তাকে অনুসরণ করেন শামসুর রহমান ও আল আমিন। ঠিক তখনই প্রতিরোধ গড়েন মাহমুদউল্লাহ। জাবিদ হোসেনকে নিয়ে গড়েন ৬১ রানের জুটি।

বিজ্ঞাপন

দিনের শেষটাতে মাহমুদউল্লাহ ও শহিদুল ইসলাম দেখালেন দৃঢ়তা। সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন থেকে গড়েন ৫৯ রানের জুটি। সিলেটের ইমরান ও এনামুল জুনিয়র নিয়েছেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ২৪৬/১০।

সিলেট ১ম ইনিংস: ৩১৯/১০।

ঢাকা মেট্রো ২য় ইনিংস: ৯৭ ওভারে ২২৫/৬ (নাঈম ১০, রাকিন ১৪, শামসুর ১৭, আল আমিন ১৩, মাহমুদউল্লাহ ৯৫*, জাবিদ ২৫, আমিনুল ১০, শহিদুল ২৯*; রাহাতুল ১/২৪, ইমরান ২/৩৫, এনামুল জুনিয়র ২/৭৩)।