জমির মূল্য না দিলে ট্যানারি মালিকদের প্লট বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
মতবিনিময় সভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান / ছবি: বার্তা২৪

মতবিনিময় সভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান / ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

যেসব ট্যানারি মালিক সাভারে জমির নির্ধারিত মূল্য পরিশোধ করছে না, তাদের প্লট বাতিল করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

বৃহস্পতিবার (২৩ মে) চামড়া শিল্প সংশ্লিষ্ট সংগঠন ও স্টেকহোল্ডারদের নিয়ে সাভার চামড়া শিল্পনগরীর সার্বিক বিষয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

সালমান ফজলুর রহমান বলেন, ‘বাংলাদেশের অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে, সেখানে ব্যবসায়ীদের দায়িত্ব রয়েছে। যেসব ট্যানারি মালিক জমির নির্ধারিত মূল্য পরিশোধে আগ্রহী নন, তাদের প্লট বাতিল করা হবে।’

ইতোমধ্যে অনেক চামড়া শিল্প উদ্যোক্তা সরকার নির্ধারিত মূল্যেই প্লটের জন্য আগ্রহ প্রকাশ করেছেন বলেও জানান তিনি।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, ‘ব্যবসায়ী ও জাতীয় স্বার্থ বিবেচনা করে সরকার ট্যানারি মালিকদের অনেক সুবিধা দিয়েছে। এ শিল্পের স্বার্থে আইনের আওতায় ভবিষ্যতেও যতটুকু সুবিধা দেওয়া সম্ভব, তা দেওয়া হবে।’

তবে জমির মূল্য কোনোভাবেই কমানো হবে না বলেও উল্লেখ করেন তিনি।

শিল্পমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- শিল্পসচিব আবদুল হালিম, অতিরিক্ত সচিব বেগম পরাগ, বিসিক চেয়ারম্যান মোশতাক হাসান, এলএফএমইএবি’র চেয়ারম্যান সাইফুল ইসলাম, বিএফএলএলএফইএ এর চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মাহিনসহ বুয়েট, বিসিক এবং সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিরা।

আপনার মতামত লিখুন :