সহযোগী কোম্পানির সঙ্গে একীভূত হচ্ছে বিএসআরএম

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বিএসআরএম'র লোগো, ছবি: সংগৃৃহীত

বিএসআরএম'র লোগো, ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

পুঁজিবাজারে অ-তালিকাভুক্ত বিএসআরএম স্টিল মিলস লিমিটেডের (বিএসআরএম এসএমএল) সঙ্গে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (বিএসআরএম) একীভূতকরণের ঘোষণা দিয়েছে। যা শেয়ারহোল্ডারদের সম্মতি ও উচ্চ-আদালতের অনুমোদন সাপেক্ষ বাস্তবায়ন হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এটি বিএসআরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান। এই কোম্পানি ছাড়াও বিএসআরএম স্টিল লিমিটেড নামের আরেকটি কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত রয়েছে।

ডিএসইর তথ্য মতে, বিএসআরএম লিমিটেড বর্তমানে বিএসআরএম এসএমএল'র ৪৪.৯৭ শতাংশ শেয়ার ধারণ করছে। এ অবস্থায় বিএসআরএম লিমিটেডের পরিচালনা পর্ষদ শতভাগ শেয়ার অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ বিএসআরএম এসএমএল তালিকাভুক্ত বিএসআরএম লিমিটেডের সঙ্গে একীভূতকরণ হবে। এর জন্য বাকি ৫৫.০৩ শতাংশের বিপরীতে শেয়ার ইস্যু করা হবে। একীভূতকরণের লক্ষ্যে বিএসআরএম লিমিটেড এরইমধ্যে ভ্যালুয়ার নিয়োগ দিয়েছে। যারা বিএসআরএম এসএমএলের দর ও শেয়ার ইস্যুর পরিমাণ মূল্যায়ন করবে।

এদিকে মঙ্গলবার বিএসআরএম লিমিটেড শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে। জুন ২০১৯ সালের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই শেয়ারহোল্ডারদের নগদ ২৫ শতাংশ দিয়েছে।

উল্লেখ্য, পুঁজিবাজারে বিএসআরএম গ্রুপের আরেকটি কোম্পানি বিএসআরএম স্টিলস লিমিটেড তালিকাভুক্ত রয়েছে।

আপনার মতামত লিখুন :