Alexa

প্রশাসনের তত্ত্বাবধানে ইজতেমার যাবতীয় কাজ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রশাসনের তত্ত্বাবধানে ইজতেমার যাবতীয় কাজ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রশাসনের তত্ত্বাবধানে ইজতেমার যাবতীয় কাজ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী, ছবি: বার্তা২৪.কম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

প্রশাসনের তত্ত্বাবধানে ইজতেমার যাবতীয় কাজ হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, ইজতেমা আয়োজনের কাজ চলছে। গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র মো: জাহাঙ্গীর আলম, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিভাগীয় কমিশনার ও গাজীপুর জেলা প্রশাসকের নেতৃত্বে মাঠ পরিস্কার এবং যাবতীয় ইউটিলিটিজর ব্যবস্থা করা হবে। তবে ইজতেমার বাকি কাজ কিভাবে হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা চলছে।

রোববার (৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে তাবলিগ জামাতের আসন্ন ইজতেমা বিষয়ে দুই পক্ষের নেতাদের নিয়ে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

বৈঠকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, পুলিশ প্রধান, র‌্যাব প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের মধ্যে একটু মতবিরোধ ছিল। তারা একমত হয়ে আমাদের কাছে এসেছিলেন। তারপর তাদের মতামত নিয়ে ইজতেমার সিদ্ধান্ত হয়। আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত তা ঠিক আছে।

‘দুই পক্ষের মধ্যে থেকে দু’জন করে নিয়ে মোট চারজন করে প্রতিনিধি নিয়ে ধর্ম প্রতিমন্ত্রী আজ আবারও বসবেন। তারা বসে ইজতেমার সংশ্লিষ্ট বিষয়গুলো কিভাবে পরিচালিত হবে তা নির্ধারণ করবেন।’

তিনি বলেন, তাবলিগ জামাতের নেতাদের নিয়ে মিটিং বেশ লম্বা হচ্ছে কেন এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেখুন সারা বিশ্বেই তাবলিগ জামাতের মধ্যে মতবিরোধ শুরু হয়েছে, আমাদের দেশেও বাদ যায়নি। আমাদের উদ্যেশ্য হচ্ছে, তাবলিগ জামাত আগের মতোই একসঙ্গে থাকবে এবং এবারের ইজতেমাও একই দিনেই হবে। আমরা সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

এ সময় এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, আলোচনা চলছে, সমস্যার সমাধান হবে। কে বয়ান করবে, কে মোনাজাত করবে এবং কে পরিচালনা করবে এগুলো নিয়ে ঝামেলা আছে। আর তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আলোচনা চলছে।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, আমরা যে যাই বলি প্রশাসনের পক্ষ থেকে আমরা সবার কথা শুনেছি এবং একমতে পৌঁছেছি। দুই বিবাদমান পক্ষ মিলে ঐক্যবদ্ধভাবে ইজতেমা হবে। এখন আমাদের পক্ষ থেকে দায়িত্ব হচ্ছে ইজতেমায় যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না হয় সে ব্যবস্থা করা।

ইজতেমায় মাওলানা সাদ এবার আসবেন কিনা এমন প্রশ্নের জবাবে শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, এটা নিয়ে আজ কোনো আলোচনা হয়নি।

ইসলাম এর আরও খবর