বিমানের ফিরতি হজ ফ্লাইট কাল থেকে

ছবি: সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম

ঢাকা: আগামীকাল (সোমবার) থেকে শুরু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ( ফ্লাইট নাম্বার বিজি-৪০১২) ফ্লাইট। ফিরতি ফ্লাইট চলবে আগামী ২৫ সেপ্টেম্বর। এ সময় ১৪৩টি ডেডিকেটেট হজ ফ্লাইট এবং ২৯টি শিডিউল ফ্লাইটসহ সর্বমোট ১৭২টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স।

বিমান সূত্রে জানা গেছে, ফ্লাইটটি ৪১৯ জন যাত্রী নিয়ে সৌদি আরবের স্থানীয় সময় দুপুর ১২:৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে জেদ্দা ছেড়ে আসবে। এটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছবে রাত ১০:১০ মিনিটে। প্রথম ফ্লাইটের হজ যাত্রীদের স্বাগত জানাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পদস্থ কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থাকবেন। পরবর্তী (২য় ফ্লাইটটি) ফ্লাইটটি সোমবার দিবাগত রাত ১:৪০ মিনিটে ঢাকায় পৌঁছবে।

বিমানের হজ যাত্রীদের মধ্যে যারা দেশে ফেরার জন্য যাত্রার তারিখ পরিবর্তন করতে চান তারা মক্কা, মদীনা ও জেদ্দায় বিমানের সেবাকেন্দ্রে যোগাযোগ করতে পারেন। যাত্রার নির্ধারিত তারিখ পরিবর্তনে আগ্রহীরা প্রথম ৭দিনের মধ্যে পরিবর্তন চাইলে ৬০০ সৌদি রিয়াল, ২য় ৭ দিনের মধ্যে ৫০০ রিয়াল এবং পরবর্তী সময়ের ফ্লাইটের ক্ষেত্রে ৪০০ সৌদি রিয়ালের বিনিময়ে তারিখ পরিবর্তন করতে পারবেন। বিমানে আগত হাজীরা ঢাকায় পৌছাবার পর ৫লিটার করে জমজমের পানি বিমানবন্দর থেকে সংগ্রহ করবেন। এ বছর বিমান ১৬৭টি হজ পূববর্তী ফ্লাইটের মাধ্যমে ৬২,৭৯৬ জন হজ যাত্রীকে সৌদি আরব পৌছে দেয়।

ইসলাম এর আরও খবর